Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ফরিদপুরের সালথা'য় হঠাৎ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড মাঝারদিয়া গ্রাম।


    সোহান উজ্জামান (সুমন), সালথা ফরিদপুর প্রতিনিধিঃ হঠাৎ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে প্রায় ১'শ টি দরিদ্র পরিবারের বসতঘর। ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মুরাটিয়া গ্রামে তাণ্ডব চালায় কালবৈশাখী ঝড়। আজ বিকেল ৫'টায় এই ঝড়ে বসতঘরের পাশাপাশি অনেক গাছপালাও ভেঙে পড়ে।

    বৃহস্পতিবার (১৪ ই, মে) বিকেল ৫'টায় হঠাৎ করে কালবৈশাখী ঝড় সহ বৃষ্টিপাত শুরু হয়। প্রায় ত্রিশ মিনিট ধরে চলা এই ঝরে এলাকার মানুষ কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে লণ্ডভণ্ড হয়ে যায় ঔ গ্রামের বসতঘর ও গাছপালা উপরে পড়ে।

    ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হওয়া কিছু পরিবারের লোকের সাথে কথা বলে জানা যায়, মুরা‌টিয়া গ্রা‌মে প্রায় তিন শতা‌ধিক প‌রিবা‌রের বসবাস, তাদের মধ্যে কম‌বে‌শি সবাই ক্ষ‌তি গ্রস্ত হ‌য়ে‌ছে। এ ছাড়া শতা‌ধিক প‌রিবার বে‌শি ক্ষ‌তি গ্রস্থ হয়ে‌ছে। এদের মধ্যে অনেকের রা‌তে থাকার মত ঘরি‌টিও নেই। ক‌রোনা ভাইরাসের এই মহামা‌রির কারনে এমনিতেই মানুষ কর্মহীন হয়ে পড়েছে, এর মাঝেই এই কাল বৈশাখী ঝড়ের কারনে এই পরিবার গুলোর জীবনে নেমে এলো অন্ধকার। 

    সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) মোহাম্মাদ হাসিব সরকার বলেন ক‌রোনা ভাইরা‌সের এই দূ‌র্যোগময় সম‌য়ে কাল‌বৈশা‌খি ঝ‌ড়ের আঘাত দুঃখজনক। ঝ‌ড়ের কব‌লে পরা প‌রিবা‌রের ক্ষ‌তির প‌রিমান নিরুপণ ক‌রে উপ‌জেলা প্রশাসন এর পক্ষ থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা করা হ‌বে।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

    Post Top Ad