Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    স্বাস্থ্যবিধি না মানায় বগুড়ার ‘নিউ মার্কেট’ বন্ধ করে দিল প্রশাসন

     স্বাস্থ্যবিধি না মানায় বগুড়ার ‘নিউ মার্কেট’ বন্ধ করে দিল প্রশাসন

    মনিরুজ্জামান, বগুড়া প্রতিনিধি: স্বাস্থ্যবিধি না মানায় বগুড়ার সবচেয়ে বড় বিপনী বিতান ‘নিউ মার্কেট’ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন। গতকাল ১২ মে মঙ্গলবার রাতে বগুড়ায় সর্বোচ্চ ১১ জনের করোনা পজিটিভ হওয়ার পরদিন বুধবার এ ঘোষণা দেওয়া হল। 

    বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বুধবার দুপুর সাড়ে ১২ টায় নিউ মার্কেট বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছেন, স্বাস্থ্যবিধি না মানায় বগুড়া নিউ মার্কেট কে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

    এদিকে বগুড়া জেলা প্রশাসনের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠন চেম্বার্স অব কমার্স এন্ড  ইন্ডাস্ট্রি।  বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন বলেন, মার্কেট খোলার প্রথম দিন থেকে মার্কেটের দোকানগুলোতে যেভাবে মানুষের ভিড় বাড়ছিল তাতে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে গিয়েছিল। এতে বগুড়াবাসীর মধ্যে একটা আতঙ্ক বিরাজ করছিল। বিলম্বে হলেও প্রশাসনের এই সিদ্ধান্ত নেওয়ায় বগুড়াবাসীর মধ্যে একটা স্বস্তি ফিরে আসবে।


    বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী ১২ মে পর্যন্ত এ জেলায় মোট ৫২জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১২ মে মঙ্গলবার এ জেলায় সর্বোচ্চ ১১ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস সনাক্ত হয়। তারপরও ঈদকে সামনে রেখে গত ১০ মে মানুষের জীবনযাত্রাকে কিছুটা স্বাভাবিক করার জন্য শর্তসাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে স্বল্পপরিসরে মার্কেটগুলো খোলার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন।

    বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, বগুড়া নিউ মার্কেটে কেনা-বেচার ক্ষেত্রে কোনভাবেই স্বাস্থ্য বিধি মানা হচ্ছিল না। তাই জনগণের কল্যাণে নিউ মার্কেটকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    দিগন্ত নিউজ ডেস্কঃ এস বি কে


    প্রকাশিত: বুধবার, ১৩ মে, ২০২০

    Post Top Ad