Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এমপি এনামুলের সংসদের দাবী বাস্তবায়ন করলেন প্রধানমন্ত্রী


    মুকুল হোসেন, বাগমারা: দেশে চলমান করোনা পরিস্থিতিতে সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের ৪২ টি মসজিদ সহ উপজেলার বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার মসজিদে চেক বিতরণ করা হয়।

    চেক বিতরণ অনুষ্ঠানে মুঠোফোনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। ইঞ্জিনিয়ার এনামুল হক প্রায় তিন বছর আগে মহান জাতীয় সংসদে ইমাম-মুয়াজ্জিনদেরকে সরকারী ভাবে বেতন-ভাতাদী প্রদানের কথা উত্থাপন করেন। তারা যেন প্রতি মাসে সরকারের তরফ থেকে বেতন-ভাতাদী পায় সে ব্যাপারে জোর দাবী জানিয়েছিলেন তিনি।

    এরপর মাননীয় প্রধানমন্ত্রী দেশের ইমাম মোয়াজ্জিমদের সম্মানী দেয়ার কথা বলেন। দেশে চলমান করোনা কালীন সমেয় তাঁর সেই দাবীর আংশিক বাস্তবায়ন করলেন মাননীয় প্রধানমন্ত্রী। তবে আগামীতে যেন প্রণোদনা প্যাকেজ না দিয়ে সরাসরি বেতন নির্ধারণ করা হয় সে বিষয়ে আবারও মহান জাতীয় সংসদের অধিবেশনে দাবী রাখার কথা বলেন এমপি এনামুল হক।

    আজ চেক বিতরণ অনুষ্ঠানে মুঠোফোনে বক্তব্য কালে এসব কথা বলেন তিনি। করোনা ভাইরাসের কারণে মসজিদে মুসল্লি প্রবেশ না করায় কমে যায় মসজিদের আয়। করোনা সংকটের সেই মুহূর্তের অর্থ সংকট কাটিয়ে উঠতে প্রতিটি মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা করে সরকারী ভাবে অর্থ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    এ অনুদান ঈদের আগেই বিতরণের কথা থাকলেও বাগমারায় তা হয়নি। পরে উপজেলার ১১২৫টি মসজিদে সাংসদের হস্তক্ষেপে দ্রুত চেক বিতরনের উদ্যোগ নেয়া হয়। এরই অংশ হিসেবে আজ উপজেলার ভবানীগঞ্জ ও তাহেরপুর পৌরসভা এবং মাড়িয়া, গোয়ালকান্দি, গণিপুর, বড়বিহানালী, ঝিকড়া, কাচারীকেয়ালীপাড়া, শ্রীপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে পৃথক পৃথক ভাবে চেক বিতরণ করা হয়।

    করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রেখে মসজিদ কমিটির সভাপতি, ইমাম-মুয়াজ্জিনদের হাতে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর দেয়া চেক তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত থেকে চেক তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, মেয়র আবুল কালাম আজাদ, আব্দুল মালেক মন্ডল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান, মমতাজ আক্তার বেবী, চেয়ারম্যান আসকান আলী, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক, প্রভাষক জিল্লুর রহমানসহ দলীয় নেতৃবৃন্দ।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

    Post Top Ad