Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভালবাসাময় হৃদ্যতা ও সতর্ক করে নগরবাসীকে সিএমপি'র ঈদের শুভেচ্ছা

    ভালবাসাময় হৃদ্যতা ও সতর্ক করে নগরবাসীকে সিএমপি'র ঈদের শুভেচ্ছা

    ধনী গরীবে ভেদাভেদ ভেঙে একে অপরের মাঝে আন্তরিকতা আর ভালবাসায় সিক্ত হওয়ার নাম ঈদ, মানুষ মানুষের সংস্পর্শে যাবে একে অপরের আনন্দ ভাগাভাগি করবে, অতীতের সব ভুল ভেঙে পরকে আপন করে নেবে এমনই পবিত্র উৎসবের নাম ঈদ । 

    কিন্তু আজ পৃথিবীর মাঝে করোনা নামক এমনই এক মহামারী এসে উপস্থিত হয়েছে যায় দরুন অনেকটা নিরুপায় হয়ে বলতে মানতে ও নির্দেশনা দিতে বাধ্য হচ্ছে যে, সামাজিক দুরত্ব বজায়ে রাখুন ও সংস্পর্শ মুক্ত থাকুন। কঠিন এই বাস্তবতার মুখোমুখি হয়ে বিশ্বের মানুষ তথা বাংলাদেশের সকল জনসাধারণ ও চট্টগ্রামের নগরবাসীকেও পালন করতে হবে এমন দায়িত্বশীল আচরণ। 

    তাই চট্টগ্রাম নগরবাসীকে সাবধানে জীবনমান সংরক্ষণ ও পবিত্র ঈদুল ফিতরের আনন্দে সামাজিক সংক্রমণ এড়িয়ে উৎসব উদযাপনের আহবান জানিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ- সিএমপি কমিশনার এর পক্ষে পিআর বিভাগ থেকে কিছু সতর্কতা মূলক নির্দেশনা ও অনুরোধ জানিয়ে বৃহস্পতিবার, ২১ মে রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, 
                                                                                   
    প্রিয় নগরবাসী, হিসাবটি খুবই সহজ, প্রতিদিন গাণিতিক হারে চট্টগ্রাম মহানগরীতে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা  বৃদ্ধি পাচ্ছে। ২০ এপ্রিল ২০২০, মহানগরীতে  করোনায় আক্রান্তের সংখ্যা ছিল যেখানে ২৫ জন এক মাসের ব্যবধানে তা বৃদ্ধি পেয়ে ২০ মে দাঁড়ালো ৯১২ জনে। ২১ মে এই সংখ্যাটি হাজার অতিক্রম করেছে, কত ভয়ানক ভাবে চট্টগ্রাম নগরবাসীকে করোনা ভাইরাস আক্রান্ত করছে সংযুক্ত গ্রাফটিই তার নির্দেশক ও প্রমাণ,  রাজধানী ঢাকার পর চট্টগ্রাম মহানগরী এখন করোনা ভাইরাসের হটস্পটে পরিনত হয়েছে । সরকারি-বেসরকারি পর্যায়ে শত চেষ্টার পরেও থামানো যাচ্ছে না করোনা ভাইরাসের গ্রাসের গতিকে। চট্টগ্রাম মহানগরীতে আক্রান্তের হার যেমন বাড়ছে, মৃত্যুর হার ও বাড়ছে আতংকিত ও চোখে পড়ার মতো, সচেতনতা এবং জীবনের প্রতি ভালোবাসাই এই মুহূর্তে একমাত্র পথ, যার মাধ্যমে করোনা ভাইরাসের এই গ্রাসের গতিকে টেনে ধরা সম্ভব।

    বিজ্ঞপ্তিতে বিশেষ করে জানানো হয় যে, প্রিয় নগরবাসী, আমরা পারিবারিক, সামাজিক এবং জাতীয় জীবনে অনেক ঈদ, উৎসব, আনন্দ পার করেছি এবং উপভোগ করেছি । ভবিষ্যতে ও ইনশাআল্লাহ্ করবো । কিন্তু করোনা মহামারী কালে আমাদের কাছে এবার সম্পূর্ণ ভিন্নভাবে এসেছে পবিত্র ঈদুল ফিতর । নিজের স্বার্থে, নিজের আপন জনদের স্বার্থে এবং রাষ্ট্রের বৃহৎ স্বার্থে এই ঈদে আমরা যেন কোনোভাবেই সামাজিক দূরত্ব লংঘন না করি, আমরা যেন কোনোভাবেই নিজেরা নিজেদের বিপদ ডেকে না আনি।

    কোলাকুলি, করমর্দন, জনসমাগম ইত্যাদি পরিহার করে আপনজনদের স্বার্থেই আপনজনদের কাছ থেকে দূরত্ব বজায় রাখি। এই দূরত্ব টুকু কোনোভাবেই আমাদের আত্মার দূরত্ব তৈরি করবে না বরং আমাদেরকে সুন্দর ও সুস্থ ভাবে বাঁচার পথ তৈরি করবে। এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে চট্টগ্রাম মহানগর এলাকার পতেঙ্গা সী বিচ,পারকি বিচ, ফয়েসলেক সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে দর্শনার্থীদের সমাগম নিষিদ্ধকরন সংক্রান্তে গত ১৮ মার্চ,২০২০খ্রীঃ সিএমপি কর্তৃক জারিকৃত নিষেধাজ্ঞা এখনও বহাল আছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কোন দর্শনার্থী যেন নগরীর কোন পর্যটন কেন্দ্রে  সমাগম না করেন সেই জন্য নগরবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

    অত্র নিষেধাজ্ঞা কেউ  অমান্য করলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

    চট্টগ্রাম মেট্রপলিটন পুলিশের ৭ হাজার পুলিশ সদস্য সর্বক্ষণ আপনাদের পাশে আছে ছিল ও থাকবে । চট্টগ্রাম নগরবাসিদের কে সাথে নিয়েই এই যুদ্ধে আমরা জয়ী হতে চাই এবং জয় আমরা হবই ইনশাআল্লাহ্ । সুস্থ থাকুন ভালো থাকুন করোনা কে দূরে রাখুন।

    "ঈদ মোবারক" "ঈদ মোবারক" 
    চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ - সিএমপি     

    দিগন্ত নিউজ ডেস্ক/কেএস

    প্রকাশিত: শুক্রবার, ২২ মে, ২০২০

    Post Top Ad