Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা মোকাবেলায় দেশের উপকূলীয় এলাকায় নৌবাহিনীর খাদ্য সহায়তা


                             
    এম এ মেহেদি,প্রধান প্রতিবেদকঃ দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় খুলনা ও চট্টগ্রামের উপকূলীয় ও প্রত্যন্ত এলাকার গরিব, দুঃস্থ ও অসহায়দের বাড়ি বাড়ি ইফতারসহ বিভিন খাদ্য সহায়তা প্রদান করছে নৌবাহিনী।

    আজ বুধবার (৬ মে ) দিনব্যাপী নৌসদস্যরা এ কার্যক্রম পরিচালনা করে। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট, ফুটপাত ও আশপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষুধ ছিটানো, চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় নিরলসভাবে কাজ করে চলছে নৌবাহিনীর সদস্যরা।

    নৌবাহিনী উপকূলীয় জেলা বরগুনাসহ আশপাশের এলাকাগুলার প্রায় ১৬'শ অসহায় ও দুঃস্থ পরিবারের  মাঝে খাদ্য সামগ্রী প্রদান করে। তাছাড়া খুলনা শহরর স্থানীয়  বাস্তুহারা গল্লামারি ও রুপসা এলাকায় প্রায় ৩'শ দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অন্যদিক মংলা নৌ কটিনজট দিগরাজ বাজার, সুদরবন, মিঠাখালী, মংলা বন্দর এলাকা, বুড়িরডাঙ্গা ও চরকানাই এলাকায় টহল প্রদানর পাশাপাশি স্থানীয়  প্রায় ১৩'শ গরিব ও অসহায় পরিবারর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে। সেইসথে নৌসদস্যরা স্থানীয় জনগণক কাচা বাজার, ওষুধ ও নিত্য প্রয়াজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ব্যবহার নির্দিষ্ট সময় অনুসরণ স্থানীয়দের সচেতন করত্র সার্বক্ষণিকভাবে কাজ কর চলছে।


    অন্যদিক চট্টগ্রামর উপকূলীয় টেকনাফ, সন্দ্বীপ ও হাতিয়া  উপজলার বিভিন্ন এলাকায় নিয়োজিত নৌসদস্যরা  অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় দিনরাত পরিশ্রম কর যাচ্ছে। এসময় নৌসদস্যরা জনসমাগম পরিহার করে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পোঁছে  দিচ্ছে।

    এছাড়া বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইন  আইসোলেশন থাকা নিশ্চিত করত নিয়মিত খোজ খবর রাখার পাশাপাশি স্থানীয়  জনগোষ্ঠীদের মাঝে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ্য স্বাস্থবিধি মেনে  চলতে পরামর্শ প্রদান করছে।

    দিগন্ত নিউজ ডেস্ক/কেএস

    প্রকাশিত: বুধবার, ০৬ মে, ২০২০

    Post Top Ad