Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া মার্কেটগুলো আবার খোলা



    বগুড়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া মার্কেটগুলো আবার খোলা
    মনিরুজ্জামান,বগুড়া:: বগুড়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া নিউ মার্কেট সহ জেলার সকল বিপনী বিতান পুনরায় চালু করা হয়েছে। ১৭ মে রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় সভা শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

    বগুড়ার জেলা প্রশাসক কার্যালয় থেকে জানা যায়, বগুড়ায় করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় সভা শেষে স্বাস্থ্য বিধি মেনে জেলার সকল বিপনী বিতান, শপিং মল, মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত পুনর্বহাল ও পুনরায় নিউমার্কেট খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    এদিকে ১০ ই মে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বগুড়া জেলার সকল বিপনী বিতানগুলো খোলা হয়। কিন্তু বগুড়ার মার্কেটগুলো খোলার পরে দেখা যায় কোন মার্কেটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছিল না। এ কারণে ১২ ই মে বগুড়ার জেলা প্রশাসন জেলার সবথেকে বড় বিপনী বিতান নিউ মার্কেটকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। 


    পাশাপাশি বগুড়ার আরও বেশ কয়েকটি ছোট ছোট মার্কেটের প্রতি জেলা প্রশাসনের কঠোর শর্ত আরোপ করে ও কিছু মার্কেট পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। তারপর থেকেই ব্যবসায়ী সমিতির নেতারা জেলা প্রশাসনের সাথে দফায় দফায় কথা বলার চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসকের  কার্যালয়ে ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় সভা শেষে মার্কেট গুলোকে পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

    এদিকে জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে বগুড়াবাসীর মধ্যে কিছুটা আতঙ্ক বিরাজ করছে। তারা বলছেন, জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে বগুড়া জেলাতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাবে। কারণ বগুড়ার মার্কেটগুলোতে কখনোই পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মানা হবে না। গতকাল বগুড়া সিভিল সার্জন অফিসের তথ্য মতে বগুড়ায় একদিনেই ১২ জন পুলিশ সদস্যসহ মোট ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ৭৫ জন। এরপরেও বগুড়া জেলা প্রশাসনের এমন সিদ্ধান্ত বগুড়াবাসীকে হতাশ করেছে।  

    দিগন্ত নিউজ ডেস্ক/কেএস

    প্রকাশিত: রবিবার, ১৭ মে, ২০২০

    Post Top Ad