Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা পরিস্থিতি মোকাবলায় লালমনিরহাট জেলা পুলিশের বিবৃতি


    কামরান হাবিব,রংপুর:: লালমনিরহাট জেলার বিদেশ ফেরত এবং অন্যান্য জেলা হতে আগত ব্যক্তিবর্গের প্রতি জেলা পুলিশ, লালমনিরহাট এর অনুরোধ।

    সম্মানিত লালমনিরহাটবাসি,করোনা ভাইরাসের কারনে সারা বিশ্ব আজ ঝুকিঁ আর বিপর্যয়ের সম্মুখীন। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। এ মহামারী প্রতিরোধে বাংলাদেশ পুলিশসহ চিকিৎসাকর্মী, সংবাদকর্মী, সেনাবাহিনী, প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দ নিরলস কাজ করে যাচ্ছেন। 

    এ প্রেক্ষিতেলালমনিরহাট জেলায় বিদেশ ফেরত এবং অন্য জেলা হতে আগত ব্যক্তিগণকে নিজ গৃহে ১৪ (চৌদ্দ) দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করা হয়। প্রতিটি ওয়ার্ডে গঠিত করোনা ভাইরাস মনিটরিং ও অবজারভেশন টিম (ইউপি চেয়ারম্যান এর তত্ত্বাবধানে ইউপি মেম্বার এর সভাপতিত্তে গঠিত)উক্ত বাড়িগুলো লাল পতাকা দ্বারা চিহ্নিত এবং তাদের সুযোগ সুবিধা দেখাশুনা করছেন। 


    এক্ষেত্রে অনুরূপ ব্যক্তিগণকে নিকটস্থ থানাকে তাদের অবস্থান নিশ্চিত করতে পারেন। তবে, ইচ্ছাকৃতভাবে কেউ হোম কোয়ারেন্টাইন এবং স্বাস্থ্যবিধি অমান্য করলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ তথা নির্দিষ্টকৃত কেন্দ্রে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করার ব্যবসস্থা করা হবে। এক্ষেত্রে প্রতিটি থানা তার অধিক্ষেত্রে কঠোর মনিটরিং এবং নজরদারী অব্যহত রাখবে। 

    এ অবস্থায় বাহির হতে আগত ব্যক্তিগণ নিজের এবং দেশের বৃহত্তর স্বার্থে নিজেদেরকে স্ব স্ব বাড়িতে ১৪ দিনের কোয়ারেন্টাইন রেখে এ প্রতিরোধ যুদ্ধে অবদান রাখবেন বলে আমরা আশাকরি।

    জেলা পুলিশ, লালমনিরহাট সর্বদা আপনাদের পাশে আছে এবং থাকবে।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

    Post Top Ad