Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    জরুরী ত্রাণ বিতরণে বিষয়ে জেলা প্রশাসনের সাথে রাসিক মেয়রের মতবিনিময়


    মোঃ মাসুম রেজা (পলাশ): নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় জরুরী ত্রাণ বিতরণ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটা থেকে সাড়ে ৬টা পর্যন্ত নগর ভবনের সিটি হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মেয়র।

    সভায় মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে নিদের্শনা দিয়েছেন, সেভাবে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কারোনা মোকাবেলায় সকলে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছি। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইতোমধ্যে একটি পিসিআর স্থাপন করা হয়েছে। আরেকটি পিসিআর স্থাপন কাজ এগিয়ে চলছে। এটি চালু হলে করোনা রোগী শনাক্ত পরীক্ষার সক্ষমতা বাড়বে। ঢাকা, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন স্থাপন থেকে নাগরিকদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
    মেয়র আরো বলেন, সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার কার্যক্রম অব্যহত রয়েছে। এই সহযোগিতা কতদিন দিতে হবে সেটি আমরা জানি না। তবে করোনা প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যেতে হবে।

    সভায় রাজশাহী জেলা প্রশাসক মোঃ হামিদুল হক বলেন, করোনা মোকাবেলায় সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অর্থনৈতিক চাকাকে সচল রাখতে কৃষি উৎপাদন অব্যহত রাখতে হবে। দরিদ্র মানুষদের তালিকা প্রণয়ন করে সুশৃঙ্খলভাবে সহায়তা প্রদান করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজশাহীর কোন মানুষ যেন অভুক্ত না থাকে সে ব্যাপারে আমরা কাজ করে যাচ্ছি।

    সভামঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ। সভার শুরুতে রাজশাহী জেলার ত্রাণ বিতরণ কার্যক্রম তুলে ধরেন জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আমিনুল হক। সভায় মতামত বক্তব্য করেন ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার প্রমুখ। সভায় সামাজিক দূরত্ব বজায় রেখে রাসিকের অন্যান্য কাউন্সিলরবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, ত্রাণ ও পুর্নবাসন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ অংশ নেন।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

    Post Top Ad