• সর্বশেষ আপডেট

    সেনবাগে ১৫ বস্তা চালসহ দুই আওয়ামী লীগ নেতা আটক | দিগন্ত নিউজ


                              
    সেনবাগে উপজেলার নবীপুর ইউনিয়নে অভিযান চালিয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১৫বস্তা চাল উদ্ধার করা হয়েছে। ঘটনায় নবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ জাহান খান সাজু ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেনকে আটক করা হয়েছে।শাহ জাহান খান সাজু চালের ডিলার।

    মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সেনবাগ উপজেলা সহকারি কমিশনার(ভূমি)ক্ষেমালিকা চাকমা। অভিযানে সহযোগিতা করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা ও সেনবাগ থানা পুলিশ।

    স্থানীয় সূত্রে জানা গেছে, নবীপুরের ডিলার শাহজাহান খান সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১০টাকা মূল্যের চাল সুবিধাভোগীদের কাছে বিক্রি না করে বস্তা প্রতি বাহিরে বিক্রি করেন। গত কয়েক সপ্তাহ থেকে চলে তার এই কার্যক্রম। তাকে এ কাজে সহযোগিতা করেন ইমসাইল হোসেন । বিষয়টি সেনবাগ উপজেলা প্রশাসনকে জানালে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ শ্লোগান লেখা ১৫টি বস্তায় ৪৫০ কেজি চালসহ তাদের দুইজনকে আটক করা হয়।

    সেনবাগ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবীপুর ইউনিয়নের ৬টি বাড়ীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ওইবাড়ী গুলোর কয়েকটি ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর ১৫বস্তা চাল উদ্ধার করা হয়েছে। প্রতি বস্তায় ৩০কেজি করে চাল রয়েছে। অভিযানকালে চালের তিনটি খালি বস্তাও উদ্ধার করা হয়েছে।

    সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম মজুমদার ঘটনা নিশ্চিত করে বলেন, সরকারি চাল উদ্ধারের ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


    প্রকাশিত: বুধবার, ২২ এপ্রিল, ২০২০