Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ময়মনসিংহে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু : জেলা লকডাউন


    মোঃ ফজলুল হক ভুঁইয়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ করোনাভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকালে জেলা প্রশাসক মিজানুর রহমান এ ঘোষণা দেন।

    তিনি বলেন, জেলায় ইতোমধ্যে ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাই করোনা প্রতিরোধে জেলা থেকে উপজেলা এবং উপজেলা থেকে ইউনিয়নসহ গ্রাম পর্যায়ে লকডাউন ঘোষণা করা হয়েছে।

    তিনি আরও বলেন, মানুষকে ঘরে রাখার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তকাবস্থায় রয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ছাড়া কোনো প্রকার যানবাহন জেলার মধ্যে ঢুকবে না এবং বেরও হবে না। আশা করছি সবার সহযোগিতায় করোনা প্রতিরোধে সক্ষম হব।

    সদর উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান জানান, সিটি করপোরেশনের ১৪নং জননী নার্সিংহোম গলি এলাকায় এক চিকিৎসক করোনায় আক্রান্ত হন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত অবস্থায় এক করোনা রোগীকে চিকিৎসা দেন। এর ফলে ওই মহিলা চিকিৎসক করোনায় আক্রান্ত হতে পারেন বলে অনেকে ধারণা করছেন।

    ওই চিকিৎসককে নগরীর এস কে হাসাপতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এছাড়া ওই চিকিৎসকের স্বামী (চিকিৎসক), শ্বশুর-শাশুড়িসহ বাড়ির অন্যান্য লোকজনকেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

    এছাড়া ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) ৩২নং ওয়ার্ডের চরকালীবাড়ি এলাকায় আব্দুর রহমান (৬০) নামে এক বৃদ্ধ শ্বাসকষ্টে মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে মৃত্যুবরণ করেছেন। স্বাস্থ্য বিভাগ খবর পেয়ে তার রক্তের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ

    পিসিআর ল্যাবে প্রেরণ করেছে। মসিক মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশে একটি টিম তার দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে মসিক খাদ্য স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার জানান।

    অপরদিকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে মুর্শিদা আক্তার (৪০) নামে এক নারী মৃত্যুবরণ করেছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান। তার রক্তের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। তার বাড়ি ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ৩নং ওয়ার্ডে।


    প্রকাশিত: মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০

    Post Top Ad