Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে করোনা রোগীর জন্য আইসিইউ সেবা দিবে ম্যাক্স সহ ১২ হাসপাতাল | দিগন্ত নিউজ বিডি


    এম এ মেহেদি,চট্টগ্রাম:: বৈশিক মহামারী করোনাভাইরাসে (কভিড- ১৯) আক্রান্ত চট্টগ্রামের ঝু্ঁকিপূর্ণ রোগীদের আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) সেবা দিবে ম্যাক্স সহ ১২টি বেসরকারি হাসপাতাল।

    করোনা ভাইরাস কভিড -১৯ মোকাবেলায় সশস্ত্র বাহিনী, প্রশাসন, স্বাস্থ্য বিভাগ সহ গঠিত বিভাগীয় কমিটির গত ০২ এপ্রিল  সম্মেলন  সভায়, সর্বসম্মতি ক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়।

    চট্টগ্রাম  সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী  বলেন, যদি করোনাভাইরাসে আক্রান্ত  রোগীদের আইসিইউতে চিকিৎসা নেওয়ার প্রয়োজন হয়, সেক্ষেত্রে বেসরকারি ম্যাক্স হাসপাতালে তাদের আইসিইউ ও ভেন্টিলেটরে  চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

    এছাড়াও চট্টগ্রাম মেডিকেল সেন্টার, রয়েল হসপিটাল, সি.এস.সি.আর, হাসপাতাল, ন্যাশনাল হাসপাতাল, এশিয়া হাসপাতাল, সার্জিস্কোপ, ডেল্টা হাসপাতাল, সিএসটিসি হাসপাতাল পাহাড়তলীর ইম্পেরিয়াল হাসপাতাল, পার্কভিউ হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হবে।

    সার্ক মানবাধিকার এর মহাসচিব অধ্যাপক মো. আবেদ আলী বলেন জাতির এই সংকটময় মূহুর্তে দেশের সার্থে করোনা মোকাবেলায়  আইসিইউ ও ভেন্টিলেটর সেবা নিয়ে এগিয়ে আসায় ম্যাক্স হাসপাতাল সহ যারা এগিয়ে এসেছে তারা প্রশংসার দাবিদার, তাদের এই অবদান চট্টগ্রামবাসী সহ দেশবাসী স্বরণ রাখবে, এবং আমি আশা কারি তাদের দেখায়, বাংলাদেশের সকল জেলায় বেসরকারি হাসপাতাল গুলো তাদের আইসিইউ সেবা নিয়ে, করোনা মোকাবেলায় এগিয়ে আসবে।

    প্রসঙ্গত, নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল এবং ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনাভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসা দেওয়া হবে। এ দুটির কোনটিতেই আইসিইউ সুবিধা নেই। 


    প্রকাশিত: শনিবার, ৪ এপ্রিল, ২০২০

    Post Top Ad