Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গোপালগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে বিক্ষোভ। যুবক গ্রেফতার


    প্রমথ রঞ্জন সরকার, গোপালগঞ্জ::  কাবা শরীফের ওপর শিব মন্দিরের ছবি লাগিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেওয়ায় গোপালগঞ্জে এক যুবককে আটক করেছে পুলিশ।

    শুক্রবার দুপুরে ওই যুবকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে প্রায় ৩ ঘন্টা বৃষ্টি উপেক্ষা করে সকল ধর্মের হাজারো মানুষ বিক্ষোভ সমাবেশ করে। পরে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে 
    আনেন।

    পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, অঞ্জন কুমার বিশ্বাস নামের একটি ফেসবুক আইডি থেকে ধর্মনিয়ে কুটুক্তিমুলক ষ্ট্যাটাস দেওয়া হয়। এটি ভাইরাল হলে এলাকার প্রায় ৩শ লোক জড়ো হয়ে অঞ্জনকে খোজাঁখুজি করে। ঘটনাটি জানার পর বৃহস্পতিবার বিকেলে অঞ্জনকে গ্রেপ্তার করে পুলিশ। 

    অঞ্জন (২৬) গোপালগঞ্জ সদর উপজেলার বৌলতলী ইউনিয়নের চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসের নিকট আত্মিয় এবং বৌলতলী গ্রামের নির্মল বিশ্বাসের ছেলে। সে বৌলতলী বাজারে কম্পিউটার ও ফটোকপির ব্যবসা করে।বিক্ষোভকারীরা জানান,বাংলাদেশের হিন্দু, বোদ্ধ, খ্রিস্টান ও মুসলমান সবাই শান্তি প্রিয় এবং ভাই ও বোন। এই দেশে কোন ধর্ম, মানুষকে কেউ কুটুক্তি করলে আমরা মেনে নিব না। ওই অপরাধকারী অঞ্জন বিশ্বাসের কঠিন শাস্তি চাই।

    এ ব্যাপারে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মনিরুল ইসলাম জানান, আমরা বিষয়টির সত্যতা পেয়েছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। সে সর্বোচ্চ শাস্তি পাবে, এই ঘটনা কেন্দ্রিক কোন বিক্ষোভ সমাবেশ করার 
    প্রয়োজন নেই।


    প্রকাশিত: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

    Post Top Ad