Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    হোমনায় করোনার উপসর্গ নিয়ে ৪ বছরের কন্যা শিশুর মৃত্যু


    মোঃ হারুন আর রশিদ হোমনা (কুমিল্লা) প্রতিনিধিঃ- কুমিল্লার হোমনায় নানার বাড়িতে বেড়াতে এসে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে  অথৈই (পুস্প) নামের এক  শিশুর মৃত্যু হয়েছে।  শিশুটির বাড়ি বাঞ্ছারামপুর উপজেলার মায়ারামপুর গ্রামে তার বাবার নাম মো. সুমন। শিশুটির পারিবারিক সূত্রে জানাগেছে, গত ২০/২৫ দিন আগে মায়ের সাথে হোমনা উপজেলার বিজয় নগর গ্রামে নানা বিল্লাল হোসেনের বাড়িতে বেড়াতে আসে।

    এক সাপ্তাহ যাবত সে ঠান্ডা,কাশি,জ্বর ও শ্বাসকষ্ঠে ভোগছিলেন । স্থানীয় ভাবে তার চিকিৎসা চলছিল। গতকাল বৃহস্পতিবার রাতে শিশুটির স্বাস্থ্যের  অবস্থা খারাপ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।  এরপর তার অবস্থা  আরো অবনতি হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় রেফার করে কর্তব্যরত চিকিৎসক। ঢাকায় নেয়ার পথেই শিশুটি মারা যায়। শুক্রবার সকালে  তার নানার বাড়ি হোমনা বিজয় নগর  গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

    উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুছ ছালাম সিকদার জানান, গতকাল বৃহস্পতিবার রাতে শিশুটির মা আমাকে ফোন করে তার মেয়ের ঠান্ডা,কাশি,জ্বর ও শ্বাকষ্ঠের কথা জানালে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসতে বলি । রাতে শিশুটির স্বাস্থ্যের অবনতি হলে তাকে দ্রুত ঢাকায় রেফার করা হয়। কিন্ত রাস্তায়ই সে মারা যায় । করোনা সন্দেহে শিশুর নমুনা সংগ্রহ করা হয়েছে। এটি পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হবে।

    উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) তাপ্তি চাকমা বলেন,  উপজেলা করোনা রোগী দাফন কাফন কমিটির মাধ্যমে করোনা রোগির মতোই শিশুটির মৃতদেহ দাফন কাফন করা হয়েছে। শিশুটির পরিবারের অন্য সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা  হয়েছে।


    প্রকাশিত: শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

    Post Top Ad