Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দৃষ্টিশক্তি কমে গেছে কোহলির-কপিল দেব


    চরম ব্যর্থতা নিয়ে নিউজিল্যান্ড সফর শেষ করেছে ভারত। ব্যাটে একদমই রান ছিল না ভারত অধিনায় বিরাট কোহলির।বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে ধরা হয়।

    একদিনের সিরিজের পর টেস্টেও হোয়াইটওয়াশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম সিরিজ হার। চার ইনিংসে মাত্র ৩৮ রান করেছেন বিরাট।
    তুমুল সমালোচনা হচ্ছে। তার উপর সিরিজ হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ হারিয়েছেন বিরাট। যা নিয়েও নেটিজেনরা বিরক্ত।

    gifs website
    টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক কপিল দেব বলেই দিয়েছেন, কোহলিরও তো আস্তে–আস্তে বয়স হচ্ছে,দৃষ্টিশক্তি কম হয়ে গেছে কোহলির।। রিফ্লেক্স ছাড়াও দৃষ্টিশক্তিতেও সমস্যা তৈরি হতেই পারে। কপিলের কথায়, ‘‌৩০ বছরের পর দৃষ্টিশক্তিতে একটা সমস্যা তৈরি হয়। ইনসুইং ডেলিভারিতে বিরাটকে অনেক চার মারতে দেখেছি। এখন এই ডেলিভারিতেই বিরাট সমস্যায় পড়ে যাচ্ছে।’‌

    ক্রাইস্টচার্চে দুই ইনিংসেই বিরাট এলবিডবলিউ হয়েছেন। প্রথম ইনিংসে টিম সাউদির বলে। দ্বিতীয় ইনিংসে কলিন ডি গ্রান্ডহোমের বলে। 

    কপিলের মতে, দৃষ্টিশক্তিতেও একটা সমস্যা হচ্ছে কোহলির। তিনি বলেছেন, ‘‌কোহলির চোখ বলের উপর থেকে সরে যাচ্ছে। ইনকামিং ডেলিভারিতে বোল্ড বা এলবিডবলিউ হলে অনুশীলনের মাত্রা আরও বাড়িয়ে দিতে হয়।

     সবচেয়ে বড় কথা ১৮ থেকে ২৪ বছরের মধ্যে ক্রিকেটারদের দৃষ্টিশক্তি সবচেয়ে ভাল থাকে। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে হলে কোহলিকে অনুশীলনে আরও মন দিতে হবে। বলের উপর নজর রাখতে হবে।’‌

    প্রকাশিত: মঙ্গলবার, ০৩ মার্চ, ২০২০

    Post Top Ad