Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনাভাইরাস: স্থগিত ইংলিশ প্রিমিয়ার লিগ


    করোনাভাইরাস আতঙ্কে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ইংল্যান্ডে শীর্ষ লিগের সব খেলা বন্ধ রাখার এই ঘোষণা দিয়েছে ইংলিশ ফুটবলের পরিচালনা পরিষদ। ইতালি, স্পেন, ফ্রান্স ও নেদারল্যান্ডসের পথ ধরে এলো এই সিদ্ধান্ত।

    একের পর এক দুঃসংবাদ শোনা যাচ্ছে ফুটবল বিশ্বে। শুরুটা জুভেন্টাসের ইতিলিয়ান সেন্টার-ব্যাক দেনিয়েল রুগানিকে দিয়ে। ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থের করোনাভাইরাস আক্রান্তের ঘটনায় উদগ্রীব হয়ে ওঠেন ক্রীড়াঙ্গনের তারকারা। সেই আঘাত কাটতে কাটতেই করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হোন আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা। এবার কয়েক ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাস পজিটিভ হয়েছেন চেলসির ইংলিশ ফরোয়ার্ড কলাম হাডসন-ওডোই।

    ১৯ বছর বয়সী তারকার করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় চেলসির পুরো স্কোয়াড স্বেচ্ছা-আইসোলেশনে আছে। এরপরই শুক্রবার (১৩ মার্চ) এক যৌথ বিবৃতিতে প্রিমিয়ার লিগের পক্ষ থেকে ইপিএল স্থগিত রাখার সিদ্ধান্তের ঘোষণা দেওয়া হলো।
    দিনের শুরুতে ইংল্যান্ডের শীর্ষ থেকে নিচের পর্যায় পর্যন্ত সকল ফুটবল কার্যক্রমের দেখভাল করা ইংলিশ ফুটবল লিগ (ইএফএল) দেশটির সকল প্রকার ফুটবল আসর বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

    এদিকে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) জানিয়েছে, আগামী ২৭ ও ৩১ মার্চ ইতালি এবং ডেনমার্কের বিপক্ষে ওয়েম্বলিতে ইংল্যান্ডের যে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল তাও স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পুরুষ ও নারীদের এফএ কাপও বন্ধ রাখা হয়েছে।

    এর আগে করোনাভাইরাস আতঙ্কে ইতালির সিরি আ’, স্পেনের লা লিগা, ফ্রান্সের লি ওয়ানের মতো বড় বড় সব আসর স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, একই কারণে স্থগিত রাখা হয়েছে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের খেলাও।


    প্রকাশিত: শনিবার, ১৪ মার্চ, ২০২০

    Post Top Ad