• সর্বশেষ আপডেট

    ঝালকাঠিতে হোম কোয়ারেন্টোইনে ৫৮জন, শতর্ক বার্তা প্রচার, লঞ্চ চলাচল বন্ধ। Digonto News BD



    মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ-ঝালকাঠি জেলায় বিদেশ থেকে আসা ৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখাহয়েছে। এদের মধ্যে ঝালকাঠি সদরে ২৭জন, নলছিটিতে ১১জন, রাজাপুরে১৭জন ও কাঁঠালিয়ায় ৩জন। 

    তবে এরা কেউ করোনা ভাইরাসে আক্রান্ত নয়।বিদেশ থেকে আসার কারণে নিজ বাসায় তাদের ১৪ দিনের হোমকোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। 

    এরা চীন, ইতালি, নেদারল্যান্ড,স্পেন,সিংগাপুর, সৌদি, ভারত, কুয়েত, লেবানন, আরব-আমিরাত,বাহরাইন,জর্ডান,মালয়শিয়ান প্রবাসী।   

    এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে ১৪ শয্যা বিশিষ্ট ৪টি করোনা ইউনিট স্থাপন করা হয়েছে। তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে   করোনা ইউনিট করেছে স্বাস্থ্য বিভাগ। 

    তথ্য অধিদপ্তরের সহযোগিতায় জেলা জুড়ে শতর্কতা মূলকবার্তা প্রচার করে মাইকিং করেছে জেলা প্রশাসন। বন্ধ রাখা হয়েছে ঢাকা-ঝালকাঠি  রুটের লঞ্চ চলাচল। 

    অপরদিকে ঝালকাঠিতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার জন্য প্রচার-প্রচারণা শুরু করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে শহরের বিভিন্ন স্থানে দাঁড়িয়ে পথচারীদের হাতে ফিললেট তুলে দেনপুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। 

    মাস্ক ও গোবস ব্যবহার, গণজমায়েত না করা, পার্ক ও দোকানে আড্ডা না দেওয়ার জন্য পুলিশ সুপার পথচারীদের অনুরোধ করেন। জরুরী প্রয়োজন ছাড়া এক স্থানে অনেক মানুষের জমায়েত না করার পরামর্শ দেন তিনি। পাশাপাশি করোনাভাইরাস সম্পর্কে সচেতন হওয়ারও   অনুরোধ করেন তিনি।

    জনসচেতনতা মূলক এ কার্যক্রমে অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার মো.হাবীবুল্লাহ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)খলিলুর   রহমান,গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) ইকবাল বাহার খান উপস্থিত ছিলেন। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে ঝালকাঠি   পৌরসভার উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়। পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার শহরের বিভিন্ন স্থানে পথচারীদের হাতে লিফলেট তুলে দেন। এসময় পৌর কাউন্সিলররা উপস্থিত ছিলেন।


    প্রকাশিত:বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০