Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ঝালকাঠিতে হোম কোয়ারেন্টাইনে না থাকায় তিন জনকে জরিমানা | Digonto News BD



    মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ- ঝালকাঠি রাজাপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থেকে ঘরেরবাইরে ঘোরাফেরার অপরাধে নেদারল্যান্ড, কাতার ও ওমান ফেরৎ তিনজন ব্যাক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

    বৃহস্পতিবার (১৯মার্চ) পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত বেলা ১১ টার দিকে উপজেলার গালুয়া, সত্যনগর ও বাগড়ি গ্রামে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার।   

    এসময় রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও আবুল খায়ের রাসেলসহ রাজাপুর থানার পুলিশ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ইউএনও সোহাগ হাওলাদার জানান, হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করে জনসমাগমে ঘোরাঘুরি'র দায়ে উপজেলার কানুদাশকাঠি গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওমান প্রবাসী পিকলু হোসেন (৩৫) কে ৫ হাজার টাকা, গালুয়া গ্রামের আবুল হোসেনের ছেলেকাতার প্রবাসী রাজ্জাক হোসেন (৩০) কে ১০ হাজার টাকা ও সত্য নগর এলাকার দলিল উদ্দিন মৃধার ছেলে হল্যান্ড প্রবাসী নান্টু মৃধাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং তাদের কঠোরভাবে সতর্ক করা হয়েছে। 

    ইউএনও আরো জানান, এ অভিযান অব্যাহত থাকবে, তিনি সকল প্রবাস ফেরত ব্যক্তিকে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দেন। 

    ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারঈ  ঈবলেন, প্রথমে স্থানীয় ভাবে বিদেশ ফেরৎ মানুষের তথ্য সংগ্রহ করা হত। কিন্তু ১৬ মার্চ থেকে ঢাকার আইডিসিআর থেকে তাদের তালিকা জেলা উপজেলা পাঠানো হয়। জেলায় মোট ১৮ জন হোম কোয়েরেন্টাইনে ছিল।

    এর মধ্যে ৩ জনের ১৪ দিন মেয়াদশেষ হওয়ায় তাদের রিলিজ দেওয়া হয়েছে।স্বাস্থ্য বিভাগের ত্বত্তাবধয়নে বর্তমানে ১৫ জন ব্যক্তিকে স্ব-স্ব   পরিবারের নির্ধারিত কক্ষে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ঝালকাঠি সদরে ৯জন, রাজাপুরে ৩জন এবং নলছিটিতে ৩ জন। কাঠালিয়া উপজেলায় হোম কোয়েরেন্টাইনের এখন পর্যন্ত কোন সংবাদ পাওয়া যায়নি।


    প্রকাশিত:বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

    Post Top Ad