Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পার্কভিউ'তে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির সেমিনার | Digonto News BD



    এম এ মেহেদি: চট্টগ্রাম পার্কভিউ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের  উদ্যোগে হসপিটালের  কনফারেন্স হলে ‘করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

    উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর পরিচালক প্রফেসর ডা. এম এ হাসান চৌধুরী।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ইউ,এস,টি,সি হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান  প্রফেসর ডা. এ এম এম এথসানুল হক।

    ডা. রেজাউল করিমের সঞ্চালনায় সেমিনারে সভাপতিত্ব করেন পার্কভিউ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের ব্যাবস্থাপনা পরিচালক ডা. এ টি এম রেজাউল করিম।

    এসময় চট্টগ্রামের সরকারী ও বিভিন্ন  বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. এম এ হাসান চৌধুরী বলেন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস জনিত রোগটির প্রতিরোধ সম্পর্কে চিকিৎসকদেরও সচেতন হতে হবে, বিষেশ পোষাক, মাস্ক, হাত গ্লাপ্স, ও গগস পরিধান করে রোগীদের চিকিৎসা দেওয়ার পরামর্শ দেন।  

    তিনি করোনা ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে প্রত্যেককে নিজ নিজ উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্ন থাকার উপর গুরুত্বারোপ করেন। তিনি বিশেষ করে বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং স্যানিটাইজার ব্যবহার করার আহবান জানান। তিনি পরামর্শ দিয়েছেন যে, প্রত্যেকের মাস্ক পরা প্রয়োজন নেই তবে যারা ঠাণ্ডা বা জ্বরে আক্রান্ত শুধু তারাই মাস্ক ব্যবহার করবেন।

    সভাপতির বক্তব্যে ডা. এ টি এম রেজাউল করিম বলেন,  আমরা পার্কভিউ চিকিৎসক কার্মকর্তা কর্মচারীদের জন্য বিষেশ পোষাক বানিয়েছি পর্যাপ্ত হ্যান্ড গ্লাপ্স ও মাস্ক এর ব্যাবস্থা করেছি, করোনা আক্রান্ত রোগীর জন্য ১১ তালায় ৩০ শয্যার ক্যাবিন তৈরি রেখেছি।

    সেমিনারে  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পার্কভিউ হসপিটালের ফাইনেঞ্চ ডিরেক্টর মো. ইউসুফ, ডা. এম এইস সালাউদ্দিন চৌধুরী, সহকারী মার্কেটিং ম্যানেজার জাহেদুল ইসলাম টিংকু, বেলায়েত হোসেন প্রমূখ।


    প্রকাশিত:বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

    Post Top Ad