• সর্বশেষ আপডেট

    পুলিশী নির্যাতনে হত্যার অভিযোগে স্বজনদের প্রেসক্লাবের সামনে লাশ নিয়ে পিতা হত্যার বিচার চাইলো | Digonto News BD


    মোঃ ফজলুল হক ভুঁইয়া,ময়মনসিংহ:: ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে লাশ নিয়ে এসে পিতা হত্যার বিচার চাইলো মুক্তাগাছা উপজেলার ঘোগা ইউনিয়নের জামগড়া গ্রামের ভাঙ্গারী ব্যবসায়ী আলতাব হোসেনের কিশোর পুত্র আরিফ হোসেন (১২) ও তাঁর স্বজনরা। পুলিশী নির্যাতনে এ হত্যাকান্ড হয়েছে বলে অভিযোগ স্বজনদের। 

    বৃহস্পতিবার রাত ৮টার দিকে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে মরদেহ রেখে এসব অভিযোগ করেন তাঁরা। এসময় তারা নির্যাতনকারি পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার দাবি করেন।

    পুলিশী নির্যাতনে মারা যাওয়ার বিষয়টি অস্বীকার করে মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, আলতাব হোসেনের বিরুদ্ধে ডলার প্রতারণা ও কঙ্কাল চুরির অপরাধে নারায়নগঞ্জে আড়াই হাজার থানায় একটি ও মুক্তাগাছায় ২টি মামলা রয়েছে। সম্প্রতি ত্রিশাল উপজেলার হাফিজুল নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে ডলার প্রতারনা মামলা করে। ওই মামলায় তাকে গত ২৯ ফেব্রুয়ারী গ্রেফতার করা হয়। এরপর গত ৫ মার্চ আলতাব জামিনে বাড়িতে আসে। একসপ্তাহ বাড়ীতে থাকার পর বৃহস্পতিবার সে মারা যায়।

    এদিকে নিহত আলতাব হোসেনের কিশোর পুত্র আরিফ হোসেন (১২) বৃহস্পতিবার ময়মনসিংহ প্রেসক্লাবে এসে সাংবাদিকদের অভিযোগ করেন, স্থানীয় বখাটে, জুয়ারি ও কঙ্কাল ব্যবসায়ী আজহার, সিরাজ ও সাইদুলের কথায় গত ২৮ ফেব্রুয়ারী মুক্তাগাছা থানার এসআই খায়ের ও হামিদ তার পিতা আলতাব হোসেনকে ধরে নিয়ে গিয়ে প্রথমে স্থানীয় একটি জঙ্গলে গাছের ডাল দিয়ে পিটিয়ে জখম করে। এরপর চাচা ও তার স্ত্রীর কাছে ৮৫ হাজার টাকা উৎকোচ দাবি করে পুলিশ। হতদরিদ্র পরিবারটি টাকা দিকে অপারগতা প্রকাশ করায় মুক্তাগাছা থানায় ৩ দিন আটকে রেখে বেধড়ক পিটিয়ে ও অমানসিক নির্যাতন করে সমস্ত শরীর থেতলে দেয়।

    এরপর আলতাবকে ডলার প্রতারনা মামলায় জেল হাজতে প্রেরণ করলে গত ৫ মার্চ জামিনে মুক্ত হয়ে বাড়ী ফিরে। এরপর থেকে সে অসুস্থ্য জীবনযাপন করে আসছিলো।তিনি কবিরাজিসহ স্থানীয় চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করে আসছিলেন। কিন্তু বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার তাকে নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু পথিমধ্যেই সে মারা যায়। পরে তাকে মুক্তাগাছা একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে মৃত বলে ময়মনসিংহে পাঠিয়ে দেয়। পরে পরিবারের লোকজন মরদেহ নিয়ে জড়িত পুলিশী বিচারের দাবিতে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে অবস্থান  গ্রহন করে।


    প্রকাশিত: শুক্রবার, ১৩ মার্চ, ২০২০