Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় নিয়ে মেয়র ও কাউন্সিলরদের বৈঠক |Digonto News BD

     
    করোনা ভাইরাস প্রতিরোধে কাউন্সিলরদেরকে নিবিড়ভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র   আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। 

    আজ সোমবার দুপুরে নগরীর টাইগারপাসস্থ চসিক নগর ভবনের কনফারেন্স হলে নগরীর বিভিন্ন ওয়ার্ডও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের সাথে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় নিয়ে পৃথক পৃথক বৈঠকে সিটি মেয়র এই আহবান জানান। 


    তিনি যে কোন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার আহবান জানিয়ে বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাইকে সতর্কতা ও সচেতন হতে হবে।লক্ষ্য করা যাচ্ছে যে করোনা ভাইরাসকে পুঁজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী ও মুনাফালোভী সিন্ডিকেট চালসহ নিত্য  প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম এবং করোনা ভাইরাস প্রতিরোধ সরঞ্জাম ও প্রতিষেধকের আকাশ ছোঁয়া দাম বাড়িয়ে হাতিয়ে নিয়ে ভোক্তা ও ক্রেতাসা ধারনের প্রতি অমানবিক আচরণ করছে। তাদের এই নির্লজ্জ মনোবৃত্তির বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। 

    যেহেতু করোনা ভাইরাসের এখন পর্যন্ত কোন প্রতিষেধক তৈরি হয়নি,তাই এটি প্রতিরোধে জনসচেতনার বিকল্প নেই। 

    এ সময় মেয়র করোনার ব্যাপারে মানুষকে সচেতন করতে কাউন্সিলরদের দিক-নির্দেশনা দিয়ে বলেন, এখন দেশের এই মহামারী অবস্থায় আপনারা যার যার অবস্থান থেকে নগরবাসীর সেবায় নিজেদের নিয়োজিত রাখুন। 

    সভায় মেয়র নগরবাসীর যোগাযোগের সুবিধার্থে সিটি কর্পোরেশনের হট লাইন পুনরায় চালু করনের কথা উল্লেখ করে বলেন এই হট লাইন নাম্বারটি আজ থেকে ১৬১০৪ সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া দামপাড়াস্থ কন্ট্রোল রুম এর নাম্বার ০৩১-৬৩০৭৩৯ ও ০৩১-৬৩৩৬৪৯ এবং সর্দি,কাশি ও জ্বর সংক্রান্ত বিষয়ে চিকিৎসকের পরামর্শের জন্য ৬৩৪৫৮৪ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান।                       

    প্রকাশিত: সোমবার, ৩০ মার্চ, ২০২০

    Post Top Ad