Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শরীরের চর্বি কোথায় দেখান, ট্রেনারকে উমর আকমাল


    ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে না পেরে ট্রেইনারের ওপর ক্ষেপেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমাল। শরীরের কোথাও চর্বি নেই বলে দাবি তার। তারপরও ফিটনেস টেস্টে ফেল করাকে মেনে নিতে পারছেন না তিনি। আর তাই ক্ষোভ প্রকাশ করেছেন ট্রেইনারের ওপর। তাকে রাগের স্বরে জিঞ্জেস করেছেন, ‘আমার শরীরে চর্বি কোথায় দেখান।’ 

    gifs website
    ফিটনেস ট্রেইনারের সঙ্গে তার এমন ব্যবহার আচরণবিধির লঙ্ঘন হয়েছে। বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মাকর্তাদের জানানো হয়েছে। তারাও বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন। উমর আকমাল তাই ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা পেতে পারেন। এর আগেও ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে আচরণবিধি লঙ্ঘন করে শাস্তি পেয়েছেন এই ক্রিকেটার। 

    সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ট্রেনারকে উমর আকমাল প্রশ্ন করেন, ‘বাতায়া চর্বি কাহা হে’ (বলুন আমার শরীরে চর্বি কোথায়)। তবে উমর আকমালের বড় ভাই কামরান আকমাল বিষয়টিকে খুব সিরিয়াসলি নেওয়ার কিছু নেই বলে মনে করছেন। তার মতে এটা স্রেফ ‘ভুল বোঝাবুঝি’।

    আকমাল ভাইদের ফিটনেস নিয়ে সমস্যা অবশ্য নতুন কিছু নয়। উমর আকমাল তার ফর্মের জন্য যতটা নন তার চেয়ে বেশি তার অক্রিকেটিয় মনোভাব এবং ফিটনেস জনিত কারণে দলের বাইরে ছিটকে গেছেন। মিকি আর্থারের সময় ফিটনেস টেস্টে পাস করতে না পেরে দল থেকে বাদ পড়ে যান তিনি। তার ভাই কামরান আকমালেরও একই অবস্থা। ঘরোয়া লিগ খেলার জন্য পাকিস্তানের নেওয়া সর্বশেষ দুটি ফিটনেস টেস্টে অংশ নেননি তিনি। 

    পাকিস্তান ক্রিকেট বোর্ড আবার ফিটনেস টেস্টে খুবই জোর দিচ্ছেন। বিশেষ করে মিসবাহ উল হক পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ও কোচ হওয়ার পরে ফিটনেস নিয়ে কোন ছাড় নয় বলে জোর দিয়ে জানিয়ে দিয়েছেন। সাবেক এই অধিনায়ক ও পাকিস্তান জাতীয় দলের কোচ জানিয়ে দেন, পাকিস্তানের ক্রিকেটারদের খাদ্য অভ্যাস, ঘুমের অভ্যাস সবই নিয়মের মধ্যে আনবেন তিনি। 


    প্রকাশিত: সোমবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad