Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত


    মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ- ঝালকাঠিতে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ৫৮৫টি সরকারি প্রথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বিদ্যালয়গুলোতে ভোটগ্রহণ শুরুহয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। দীর্ঘ লাইন দিয়ে পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছে ভোটাররা। নির্বাচনী কেন্দ্রের প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, এজেন্ট, পুলিং এজেন্টসহ সবাই তাদের প্রাপ্তদায়িত্ব পালন করছে। 

    শিশুদের মধ্য থেকে নেতৃত্বের বিকাশ, গণতান্ত্রিক মূল্যবোধ, ঝড়ে পড়া রোধ ও শিক্ষা সহায়ক কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিতকরার পদক্ষেপ হিসেবে সারা দেশের মতো ঝালকাঠি জেলার ৪টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে একযোগে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা ৭টি পদে পছন্দের প্রার্থীদের ভোটদেয়। নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহউদ্দীপনা বিরাজ করছে।

    প্রতিদ্বদ্বী প্রার্থীরা বিদ্যালয় আঙিনায় হাতেলেখা পোস্টার সাঁটিয়েছে এবং প্রার্থীরা সহপাঠীদের কাছে ভোটপ্রার্থনা করছে। নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করতে শিক্ষার্থীদেরমধ্য থেকে আনসার ও পুলিশ নিয়োগ করে তারাই এ দায়িত্ব পালন করেছে। শিক্ষকরা পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন। শহরের ইছানিল সরকারি প্রাথমিকবিদ্যালয়সহ জেলার প্রত্যান্তঅঞ্চলের কয়েকটি বিদ্যালয়ের নির্বাচন ঘুরেদেখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাসুদ ভূইয়া,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সহকারী জেলাপ্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল, উপজেলা প্রাথমিকশিক্ষা কর্মকর্তা সালেহা খাতুন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসেরমনিটরিং কর্মকর্তা মো. জাকির হোসেন।

    gifs website


    প্রকাশিত: রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad