Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনাভাইরাস আতঙ্ক :মাস্ক পরেই চুমু খেলেন ২২০ নবদম্পতি


    করোনার ভয়ে সারাবিশ্ব যখন আতঙ্কে আছে তখন ফিলিপিন্সে মাস্ক পরেই সম্পন্ন হল গণবিবাহ। এদিন প্রায় ২২০ জন দম্পতি শুরু করল নিজেদের জীবনের নতুন পথ চলা। গতকাল শুক্রবার কোস্টাল সিটি বাকোলোড আয়োজিত এক গণবিবাহে অংশ নেয় তারা। 

    gifs website

    কিন্তু বিয়েতে চুম্বন করার যে রীতি রয়েছে, তাতে ঠোঁটে ঠোঁট মেলালেন না কোন দম্পতি। অন্য সময় হলে হয়তো উষ্ণতা ভর করতো স্বামী-স্ত্রীর মধ্যে। কিন্তু করোনার কথা মাথায় রেখে সতর্কতার সঙ্গে মাস্ক পরেই সম্পন্ন করলেন চুম্বনের রীতি।

    ইতোমধ্যেই করোনা ভাইরাসে চীনে মারা গেছেন ২ হাজার ৩৪৫ জন। এর আগে বৃহস্পতিবারও দেশটিতে করোনা ভাইরাসে শতাধিক মানুষ মারা গেছেন। চীনের মূল ভূখণ্ডের বাইরে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৫ জন। তবে সেই দুঃখের স্মৃতিকে ভুলিয়ে দিতে ফিলিপিন্সে গণবিবাহের আসর সেজে উঠেছিল সাদা গাউন, সাদা শার্ট ও নীল মাস্কে। একই সঙ্গে ২২০ জন দম্পতি চুমু খেলেন মাস্ক পরেই। 
      
    যারা এ গণবিবাহে অংশগ্রহণ করেন তাদের সবারই নিজের স্বাস্থ্য রিপোর্ট জমা দিতে হয়েছে। পাশাপাশি জমা রাখতে হয়েছে বিগত ১৪ দিন তারা কোথায় ঘুরতে গিয়েছিলেন সেই সংক্রান্ত নথিও। কারণ করোনার সংক্রমণে ইতোমধ্যেই বিভিন্ন দেশ চীন থেকে আগতদের প্রবেশ নিষিদ্ধ করা হচ্ছে। ফিলিপিন্সে নিয়ম করে ফি-বছর ভ্যালেন্টাইন্স দিনের পরেই এ গণবিবাহের আয়োজন করা হয়।

    প্রকাশিত: শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad