Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দিল্লির মার্কিন দূতাবাসে পাঁচ বছরের শিশু ধর্ষণ


    বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, ভারতের রাজধানী নয়া দিল্লিতে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস প্রাঙ্গণে পাঁচ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক ভারতীয় ব্যক্তির বিরুদ্ধে ।

    ঘটনার একদিন পর রবিবার ২৫ বছর বয়সী এই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

    পুলিশ কর্মকর্তা যোগেশ কুমার সংবাদ সংস্থা এএফপিকে বলেন,  প্রাথমিক মেডিকেল পরীক্ষা করে নিশ্চিত করা হয়েছে মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে। শিশু ধর্ষণ আইনের আওতায় ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয় ফলে মৃত্যুদণ্ড হতে পারে।

    সিএনএন-এর খবর অনুযায়ী, দিল্লি পুলিশের জেলা প্রশাসক আইশ সিংহল বলেছেন, মেয়েটি সন্দেহভাজনকে চিহ্নিত করতে সক্ষম হয়েছে এবং এ নিয়ে কোনও সন্দেহ নেই"।

    gifs website

    নয়াদিল্লিতে মার্কিন দূতাবাসের এক মুখপাত্র শুক্রবার বলেছিলেন যে অভিযোগ থেকে এটি 'গভীরভাবে বিচলিত' হয়েছিল এবং পুলিশকে এই ঘটনাটি রিপোর্ট করা এবং চিকিত্সা সহায়তার ব্যবস্থা করা সহ "তাত্ক্ষণিক পদক্ষেপ" নেওয়া হয়েছে।

    বিবৃতিতে বলা হয়েছে, "কথিত দুর্বৃত্তির কারণে আমরা গভীরভাবে বিরক্ত হয়েছিলাম।"

    "অভিযোগের বিষয়টি আমাদের জানানো হলে আমরা তত্ক্ষণাত্ ব্যবস্থা নিয়েছি এবং এই বিষয়টি পুলিশের নজরে এনেছি। অবশ্যই, আমরা তাদের সাথে পুরোপুরি সহযোগিতা করছি।"

    ২০১২ সালে একটি বাসে দিল্লির এক ছাত্রকে নৃশংস গণধর্ষণ ও হত্যার পর দক্ষিণ এশীয় দেশটিতে নারীদের প্রতি সহিংসতা আন্তর্জাতিক আলোচনার আলোকে ছিল।

    অফিসিয়াল তথ্য অনুসারে, 2018 সালে প্রায় 34,000 ধর্ষণের খবর পাওয়া গেছে।


    প্রকাশিত: শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad