Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনায় ইরানে মৃত্যুর মিছিল, সংখ্যা বেড়ে ২১০


    ইরানে করোনা ভাইরাস (কভিড-১৯)ব্যাপক ভয়াবহ আকার ধারণ করেছে। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় মধ্যরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে দেশটির প্রায় ২১০ জনের মৃত্যু হয়েছে।

    gifs website
    এর আগে একইদিন সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ৩৪ জনের মৃত্যুর কথা। তবে সংখ্যাটি আসলে তারচেয়ে ছয় গুণ বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

    ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বিসিবি ফার্স জানিয়েছে, নিহতদের বেশিরভাগই দেশটির রাজধানী তেহরান এবং কোম শহরের। এই শহর দুটিতেই কভিড-১৯ সবচেয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে।

    এদিকে চীনের পর ধীরে ধীরে সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। যতই দিন যাচ্ছে আতঙ্ক বাড়ছে। এখনো এই ভাইরাস মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। 

    বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক পরিসংখ্যান জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ এর সংক্রমণে ২ হাজার ৮৫০ জন মানুষ মারা গেছেন। এছাড়া কয়েক হাজার দেশে ৮৩ হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছে। শেষ খবর পর্যন্ত বিশ্বের ৫৩ টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম থেকে এসব তথ্য জানা যায়।

    সর্বশেষ নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়াও নিজেদের দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর নিশ্চিত করেছে। 

    এছাড়াও এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, অস্ট্রেলিয়া- কোনও মহাদেশ বাদ যায়নি এই ভাইরাসের আক্রমণ থেকে।


    প্রকাশিত: শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad