Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আওয়ামী লীগের গণতন্ত্র বিষয়ে কর্মশালা


    গণতন্ত্র বলতে কোন জাতি রাষ্ট্রের (অথবা কোনও সংগঠনের) এমন একটি শাসনব্যবস্থাকে বোঝায় যেখানে নীতিনির্ধারণ বা সরকারি প্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে প্রত্যেক নাগরিক বা সদস্যের সমান ভোটাধিকার থাকে। গণতন্ত্রে আইন প্রস্তাবনা, প্রণয়ন ও তৈরীর ক্ষেত্রে সকল নাগরিকের অংশগ্রহণের সমান সু্যোগ রয়েছে, যা সরাসরি বা নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে হয়ে থাকে। "গণতন্ত্র" পরিভাষাটি সাধারণভাবে একটি রাজনৈতিক রাষ্ট্রের ক্ষেত্রেই প্রয়োগ করা হলেও অন্যান্য সংস্থা বা সংগঠনের ক্ষেত্রেও এটি প্রযোজ্য হতে পারে, তার ই পরিপ্রেক্ষিতে,

    ঝালকাঠিতে   আওয়ামীলিকের   রাজনৈতিক   দলের   মধ্যে   রাজনৈতিক   বিকাশ   ও অভ্যন্তরীণ গণতন্ত্র বিষয়ে প্রশিক্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    gifs website

    বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালেরসহযোগিতায় জেলা আওয়ামী লীগ এ কর্মশালার আয়োজন করে। দিনব্যাপী কর্মশালায় প্রধানঅতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, বন ওপরিবেশ   বিষয়ক   সম্পাদক   খসরু   নোমান,   সদর   উপজেলা  পরিষদ ভাইস   চেয়ারম্যান   নারীনেত্রীইসরাত জাহান সোনালী ও আওয়ামী লীগ নেতা এস আর মানিক। কর্মশালায় জেলার ৪০জনআওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ নেন।

    মোঃ আল-আমিন ঝালকাঠি
    প্রকাশিত: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad