Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল এটা আমাদের কথা নয় - আমু



    মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ- আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী   আমিরহোসেন আমু এমপি বলেছেন, শেখ হাসিনারর বলিষ্ঠ নেতৃত্বের কারনে দেশএগিয়ে যাচ্ছে। বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমি রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনার নামও রয়েছে।

    তিনি আন্তর্জাতিক পর্যায়ে ৩৭টি পুরস্কার লাভ করেছেন। তিনি আরো বলেন, বাংলাদেশকে এক সময় গরিব দেশ বলা হতো,কিন্তু এখন আর আমাদের দেশকে কেউ গরিব বলতে পারবে না। কারণ বাংলাদেশ এখন উন্নয়নে বিশ্বের রোল মডেল। এটা আমাদের কথা নয়, বিশ্বনেতারাই বিভিন্ন স্থানে দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশের নাম বলছেন। 

    শনিবার (০৮ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠি সরকারি কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রায় ১২ কোটি টাকা ব্যায়ে কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। 

    এর আগে আমির হোসেন আমু ফলক উন্মোচন শেষে দোয়া মোনাজাতে অংশ নেন। আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা আমু বলেন,শিক্ষার্থীরা যেন বইয়ের অভাবে ঝড়ে না পড়ে, সেজন্য প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ   করে যাচ্ছে সরকার। তাদের অর্থকষ্ট দুর করতে বৃত্তি-উপবৃত্তি প্রদান করা হচ্ছে। 

    এছাড়াও নানা ধরণের সাহায্য সহযোগিতা করা হয়। সরকার গ্রামের স্কুল গুলোতেই ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করেছে, এ প্রক্রিয়াগুলোর একটা উদ্দেশ্য বাংলাদেশকে একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা।   

    এর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে। গ্রামকে শহরে রূপান্তর করা হচ্ছে জানিয়ে আমু বলেন, আজকে বঙ্গবন্ধুর কন্যা   শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

    ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ মো.আনছার উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদারমো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

    gifs website


    প্রকাশিত: শনিবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad