Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তিন মাসে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ



    বাংলাদেশের পাকিস্তান সফরের বিষয়টি ঝুলে ছিল অনেক দিন ধরেই।অবশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানিয়েছে, বাংলাদেশ টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি—তিন সংস্করণ খেলতে পাকিস্তান যাচ্ছে।

    তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ। পাকিস্তানের মাটিতে জানুয়ারি, ফেব্রুয়ারি ও এপ্রিলে তিন টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ দল। জানুয়ারির শেষ সপ্তাহে ছোট সংস্করণের তিন ম্যাচ খেলে দেশে ফিরে আসবে টাইগাররা। এরপর ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রথম টেস্ট খেলবে দল-দুটি। এপ্রিলের শুরুর দিকে একমাত্র ওয়ানডে আর দ্বিতীয় টেস্ট খেলতে আবারও পাকিস্তানে যেতে হবে রাসেল ডমিঙ্গোর শিষ্যদের।

    দুবাইতে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রধান কার্যালয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ও পিসিবির মধ্যে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
    আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুই দল। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচটি রাওয়াল পিন্ডিতে বসবে ৭-১১ ফেব্রুয়ারি।

    ২২ মার্চ থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। টি-টোয়েন্টির এই টুর্নামেন্ট শেষ হবার পর এপ্রিলের ৩ তারিখ করাচিতে ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এই মাঠেই দ্বিতীয় টেস্টেও মুখোমুখি হবে দল দুটি।

    পিসিবির চেয়ারম্যান এহসান মনি বলেন, ক্রিকেটের জন্য দুই দেশ যে সিদ্ধান্ত গ্রহণ করেছে সেটিকে স্বাগত জানাই। ধন্যবাদ জানাতে চাই আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে। তার বলিষ্ঠ নেতৃত্বেই দুই দেশ এমন সিদ্ধান্তে পৌঁছতে পেরেছে।


    প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০

    Post Top Ad