Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ'তে পরিবেশবান্ধব উদ্যোগ


    এম এ মেহদি চট্টগ্রাম : নগরের একমাত্র পাচতারকা হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ এর প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সমাজ কল্যানমূলক কাজের সাথে যুক্ত রয়েছে।

    রেডিসন হোটেল গ্রুপের দৃষ্টিভঙ্গি এবং লক্ষ্যকে সামনে এগিয়ে নিয়ে যেতে এ সকল সমাজ সেবামূলক কাজে প্রতিষ্ঠানটি বরাবরই একধাপ এগিয়ে। আবহাওয়া, জলবায়ু ও পারিপার্শ্বিক পরিবেশের কল্যানের উদ্দেশ্যে ব্যবসায়িক বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তনকে আপন করে নিতেও সদা প্রস্তুত রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ।

    ১৮ই জানুয়ারি ২০২০ হতে হোটেলটি এর সকল রুম, রেস্টুরেন্ট এবং হল থেকে সরিয়ে নিয়েছে সকল ধরনের প্লাস্টিক বোতল এবং ব্যবহার করছে পরিবেশবান্ধব কাচের বোতল।

    এ ধরনের কোন কর্মকাণ্ড দেশের পাচতারকা হোটেলের মাঝে প্রথম বলে দাবি করেছে হোটেলটির ব্যবস্থাপনামন্ডলি। ইতিমধ্যেই হোটেলটি সকল প্রকার প্লাস্টিক স্ট্র সরিয়ে নিয়েছে সকল রেস্টুরেন্ট থেকে এবং ব্যবহার করছে পরিবেশবান্ধব স্ট্র। 

    হোটেলটির এ ধরনের কর্মকাণ্ডের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউর ব্যবস্থাপনা পরিচালক রবিন এডওয়ার্ডস বলেন “রেডিসন হোটেল গ্রুপের মূলমন্ত্রকে সামনে রেখে পৃথিবীকে পরবর্তী প্রজন্মের জন্য আরো উত্তম উপায়ে গড়ে তুলতে এর সকল হোটেলই সারা পৃথিবী জুড়ে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করে থাকে।

     আমরা বিশ্বাস করি হোটেল এবং পর্যটন ব্যবসায়ের সাথে জড়িত সকল ছোট বড় ব্যবসায় প্রতিষ্ঠান যদি একত্রিত হয়ে সমাজের এবং পরিবেশের কল্যাণে কাজ করতে পারে তবে আমাদের আশেপাশের পরিবেশের উল্লেখযোগ্য কল্যাণ সম্ভব।

     সারা দেশ জুড়েই হোটেল এবং পর্যটন ব্যবসায় আরও বৃহত্তর কাঠামোয় রুপান্তরিত হচ্ছে যাকে কাজে লাগিয়ে পরিবেশে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব।“

    বিগত বছরগুলতেও রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ অগনিত সমাজসেবামূলক কাজের মাধম্যে সমাজ ও পরিবেশের কল্যাণে ইতিবাচক ভুমিকা রাখার চেষ্টা করেছে, এসকল কর্মকাণ্ডের মাঝে উল্লেখযোগ্য হচ্ছে এসওএস চিল্ড্রেন্স ভিলেজে এতিম বাচ্চাদের মাঝে কম্পিউটার বিতরন, গ্রামের বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় বাচ্চাদের মাঝে পড়ালেখার সহায়ক বইপুস্তক, কম্পিউটার ও সরঞ্জাম বিতরন, চ্যারিটি কন্সার্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সাহায্য সংগ্রহ, গরিব ও দুস্থ রিকশাচালকদের মাঝে রেইনকোট বিতরণ, শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং আরও অনেক ছোটবড় উদ্দোগ।

    আমাদের সকল দেশী বিদেশি অতিথিরা, ব্যবসায়িক বন্ধুমহল সর্বদাই আমাদের এ ধরনের উদ্যোগে তাদের সাহায্যের হাত বাড়িয়েছেন এবং ভবিষ্যতেও বাড়াবেন বলে আমরা দৃঢ় আশাবাদী। গ্রহনের যে প্রদানের আনন্দই বেশি বলে আমরা মনে করি” বলেছেন রবিন এডওয়ার্ডস।


    রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ ২০১৭ সালে সমাজসেবামূলক কাজে উল্ল্যেখযোগ্য ভুমিকা পালন করায় পুরো এশিয়া প্যাসিফিকে রেডিসন হোটেল গ্রুপের সকল হোটেলের মাঝে সেরা হোটেল নির্বাচিত হয়।

    প্রকাশিত: রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০

    Post Top Ad