Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ও পূর্ণাঙ্গ সুচী




    পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে তরুণ ও অভিজ্ঞদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল গঠন করা হয়েছে এবার। রোববার থেকেই মিরপুরের শুরু হয়ে যাবে কন্ডিশনিং ক্যাম্প।

     ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে দেশত্যাগ করবেন তারা। কাতারের দোহা হয়ে ২৩ জানুয়ারি ভোরে লাহোরে পৌঁছবেন মাহমুদউল্লাহরা।

    পরদিন ২৪ জানুয়ারি হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জানুয়ারি দ্বিতীয় এবং ২৭ জানুয়ারি স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচ খেলবেন সফরকারীরা।

    বাংলাদেশের সেরা সব ক্রিকেটারই পাকিস্তান সফরে যাচ্ছেন। কেবল যাচ্ছেন না নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে দলের সাত বিদেশি কোচিং স্টাফের পাঁচজনই সেখানে যাচ্ছেন না। তারা হলেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক,স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি, কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

    তাদের অনুপস্থিতিতে এইচপির কোচ চম্পাকা রামানায়েক পেস বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান সফর করবেন। আর সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন।যাচ্ছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও। তার সঙ্গে যাচ্ছেন দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো।

    তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজের পর দেশে ফিরে আসবেন টাইগাররা। দ্বিতীয় ভাগে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবেন তারা। এরপর ফের ফিরে আসবেন। পরে তৃতীয়বার সেখানে গিয়ে আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবেন লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা।

    বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড
    মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

    প্রকাশিত: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

    Post Top Ad