• সর্বশেষ আপডেট

    বাংলাদেশের দিকে তাকালে আমাদের লজ্জা হয় : শাহবাজ শরিফ

     


    পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে তাকালে এখন তাদের লজ্জা হয়। পাকিস্তানের ব্যবসায়ীদের উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি বলেন, বাংলাদেশ শিল্পায়নের ক্ষেত্রে বিস্ময়কর উন্নতি করেছে। খবর পাকিস্তানের গণমাধ্যম দ্য ডনের।

    গতকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) করাচিতে দেশটির ব্যবসায়ীদের সঙ্গে এক আলোচনা সভায় এসব কথা বলেন পাকিস্তানের সাম্প্রতিক নির্বাচিত প্রধানমন্ত্রী।

    ব্যবসায়ীদের উদ্দেশে দেওয়া তার বক্তব্যের একপর্যায়ে বাংলাদেশের দ্রুত বর্ধনশীল অর্থনীতির প্রতি ইঙ্গিত দিয়ে শাহবাজ শরিফ বলেন, একসময় ‘পূর্ব পাকিস্তান’কে তার দেশের জন্য বোঝা বলে মনে করা হতো। তবে এখন সেই দেশটিই শিল্পায়নে বিস্ময়কর অগ্রগতি সাধন করেছে।

    শাহবাজ শরিফ বলেন, ‘আমি তখন সবেমাত্র বেড়ে ওঠেছি। সে সময় আমাদের বলা হতো দেশের কাঁধে একটি বোঝা আছে। আর আজ আপনারা জানেন, সেই বোঝা অর্থনৈতিক অগ্রগতির ক্ষেত্রে কোথায় গিয়ে দাঁড়িয়েছে। এখন তাদের দিকে তাকালে আমাদের লজ্জা হয়।’

    পাকিস্তানের করাচি নগরের সিএম হাউসে অনুষ্ঠিত ব্যবসায়ী নেতাদের সঙ্গে ঘণ্টাব্যাপী এই আলোচনায় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দেশটির জন্য আন্তর্জাতিক মুদ্রা তহবিলের সাম্প্রতিক তৎপরতার বিষয়ে কথা বলার পাশাপাশি ভারতের সঙ্গে ব্যবসায়িক আলোচনা শুরুর বিষয়েও তার অবস্থান তুলে ধরেন।

    প্রকাশিত। শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪