• সর্বশেষ আপডেট

    বঙ্গবন্ধু টানেলে প্রাইভেটকারকে যাত্রীবাহী বাসের ধাক্কা; আহত ৪

     

    বঙ্গবন্ধু টানেলে প্রাইভেটকারে বাসের ধাক্কায় ৪ জন আহত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) রাত পৌনে ৯ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

    প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, টানেলের পতেঙ্গা প্রান্ত থেকে আনোয়ারা যাওয়ার পথে একটি বাস সামনে থাকা প্রাইভেটকারকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় প্রাইভেটকারটির পেছনের অংশ দুমড়ে মুচড়ে যায়৷ প্রাইভেটকারের আহত চার যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

    দুর্ঘটনার পর ক্রেন দিয়ে বাস ও প্রাইভেটকার সরিয়ে নিয়েছে উদ্ধারকর্মীরা। দুর্ঘটনার আগে সন্ধ্যার পর যানজট ও দুর্ঘটনা এড়াতে টানেলের ভেতরে নৌ-বাহিনীর টহল জোরদার করা হয়। দুর্ঘটনা কবলিত প্রাইভেটকার টানেলের দেয়ালে ধাক্কা দিলেও কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
    সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, টানেলের দেয়ালের পাশে দুমড়ে মুচড়ে যাওয়া একটি প্রাইভেটকার ঘিরে রয়েছেন উদ্ধারকর্মীরা।

     নদীর তলদেশে দক্ষিণ এশিয়ার প্রথম সড়ক টানেলের ভেতরে ও বাইরে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মূলত টানেলমুখ সংলগ্ন পতেঙ্গা সি-বিচে শুক্রবার আসা পর্যটক ও যানবাহনের চাপ থাকায় টানেলের ভেতরেও যানজটের সৃষ্টি হয়। এ সময় টানেলের ভেতরে আটকে থাকা মানুষ যানবাহন থেকে বের হওয়ায় যানজট আরো তীব্র হয়৷

    বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস  বলেন, বঙ্গবন্ধু টানেলে একটা দুর্ঘটনা হয়েছিল। টানেল অপারেশনের কুইক রেসপন্স টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত যান ও আহত যাত্রীদের উদ্ধার করেছে। উদ্ধার প্রক্রিয়া শেষে বর্তমানে একেবারে স্বাভাবিক রয়েছে।

    প্রকাশিত শনিবার ০৪ নভেম্বর ২০২৩