• সর্বশেষ আপডেট

    কমিটি বিলুপ্তির পর রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সম্পাদকের কক্ষ ভাঙচুরের অভিযোগ

     

    রংপুর মেডিকেল কলেজ (রমেক) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার রাতেই সদ্য সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান তারেকের কক্ষে হামলার অভিযোগ উঠেছে তাঁর প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রমেক ক্যাম্পাসের পিন্নু ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

    এ সময় কক্ষের আসবাবপত্র ভাঙচুরসহ লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

    আজ বুধবার সদ্য বিলুপ্ত কমিটির সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান তারেক  বলেন, ‘গতকাল কেন্দ্রীয় নেতারা আমাদের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন, এই খবর শুনে সন্ধ্যায় কক্ষ থেকে বাইরে যাই। পরে জানতে পারি আমার কক্ষে হামলা ও ভাঙচুর করা হয়েছে। পরে বিষয়টি কলেজ প্রশাসন ও পুলিশকে জানাই।’

    তারেক আরও বলেন, ‘দলের কতিপয় কর্মীর নেতৃত্বে এই ভাঙচুর করা হয়েছে।’

    নাম না প্রকাশ করার শর্তে দলের একাধিক সূত্র জানায়, অভ্যন্তরীণ কোন্দলে বিভক্ত ছিল রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ। কমিটি বিলুপ্ত হওয়ার খবর জানার পরই দলের একাংশের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছেন।


    এ বিষয়ে রংপুর মহানগর পুলিশের ধাপ ফাঁড়ির ইনচার্জ মাহমুদুল হাসান  বলেন, ‘রাতেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনার সঙ্গে কারা জড়িত সেটি এখন তদন্ত করে দেখা হচ্ছে।’

    এর আগে মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ তিনটি পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ রংপুর মহানগর ও রংপুর মেডিকেল কলেজ শাখা বিলুপ্ত ঘোষণা এবং রংপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে। রংপুর মহানগর ও রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় দুটি ইউনিটের কমিটি বিলুপ্ত করা হয়েছে। ২০১৫ সালের ২০ জুলাই শফিউর রহমান স্বাধীনকে সভাপতি ও শেখ আসিফ হোসেনকে সাধারণ সম্পাদক করে রংপুর মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়। এরপর ২০১৬ সালের ৩০ মে ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সাত বছর পর মেয়াদোত্তীর্ণ সেই কমিটিই বাতিল করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

    উল্লেখ্য, গত রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় কমিটির নেতাদের উপস্থিতিতে রংপুর বিভাগীয় কর্মিসভায় নীলফামারী জেলা কমিটির নেতাদের ওপর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনার দুই দিনের মাথায় জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত ও মহানগর এবং মেডিকেল কলেজ কমিটি মেয়াদোত্তীর্ণের কারণে বিলুপ্ত করা হয়।
    প্রকাশিত বুধবার ০৫ জুলাই ২০২৩