• সর্বশেষ আপডেট

    রোববার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ

     

    ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সব থানায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ এবং দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। আগামীকাল রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। আজ শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 


    ওবায়দুল কাদের বলেন, ‘সবাই বলে আমরা তাদের দেখাদেখি কর্মসূচি দিই। আমাদের কর্মসূচি বিএনপিরটা দেখে করব না। গতকাল শুক্রবার এক কিলোমিটারের মধ্যে করেছি, কোনো ঘটনা ঘটেনি। তার কারণ আমরা সংঘাত করতে সভা–সমাবেশ করিনি। সংঘাতের বিরুদ্ধে জনগণের জানমালের নিরাপত্তার ছিলাম, আছি এবং থাকব।’


    কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, আগামীকাল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সব থানায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ। দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করা হবে। আগামীকাল সারা দিন এ কর্মসূচি থাকবে। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে। 

    ওবায়দুল কাদের আরও বলেন, তারা অগ্নিসন্ত্রাস শুরু করে দিয়েছে। তারা মাতুয়াইলে চারটা বাসে আগুন দেয়। পুলিশ ভ্যানে হামলা করে ভাঙচুর চালায়। প্রাইভেট কার, মোটরসাইকেল ভাঙচুর করে। রাজধানীতে সাতটি বাসে হামলা ও অগ্নিসংযোগ করে।

    তিনি বলেন, ‘আমি পরিষ্কার বলতে চাই বিএনপির অগ্নিসন্ত্রাস আবারও শুরু হয়ে গেছে। ২০১৩–১৪ সালের মতো আওয়ামী লীগের নেতা–কর্মীরা চুপ থাকতে পারেন না। আমরা আমাদের দায়িত্ব পালন করব। বিএনপি বলে তাদের ওপর হামলা হচ্ছে, ঢাকা শহরের ঢোকার রাস্তা বন্ধ করে দেবে? এটা কি তার বাপ-দাদার সম্পত্তি। বিদেশি বন্ধুদের বলছি আমরা সুষ্ঠু নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ।
    প্রকাশিত শনিবার ২৯ জুলাই ২০২৩