• সর্বশেষ আপডেট

    সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে পশুবাহী গাড়ি থামানো যাবে না: হাইওয়ে পুলিশ

     


    সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে পশুবাহী গাড়ি থামানো যাবে না: হাইওয়ে পুলিশহাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেছেন, কোনো পশুবাহী গাড়ির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ না থাকলে মহাসড়কে গাড়ি থামানো যাবে না। কেউ গাড়ি থামালে বরদাশত করা হবে না। এ সময় পশুবাহী গাড়ির গন্তব্য কোথায় প্রতিটি গাড়ির সামনে ব্যানার টাঙ্গিয়ে চলাচলের পরামর্শ দেন।

    আজ বুধবার রাজধানীর উত্তরায় এপিবিএন–এর সদর দপ্তরে হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার আয়োজনে আসন্ন ঈদুল আযহা–২০২৩ উপলক্ষে মহাসড়ক নিরাপদ ও যানজট মুক্ত রাখার লক্ষ্যে সমন্বয় সভায় মো. শাহাবুদ্দিন খান এসব কথা বলেন।

    হাইওয়ে পুলিশ প্রধান বলেন, কোনো গরুর হাটের ভলানটিয়ার জোরপূর্বক বা বাধা দিয়ে গাড়ি হাটে ঢোকাতে পারবে না। এ জন্য প্রত্যেক পশুর গাড়িকে সামনে ও পেছনে গন্তব্য লিখে রাখতে হবে। তাহলে কোনো ধরনের চাঁদাবাজির সুযোগ থাকবে না। যারা যাত্রী আছেন, পরিবহন সংশ্লিষ্ট আছেন চাঁদাবাজি হবে না এটা নিশ্চিত থাকেন।

    পশুবাহী ট্রাকে মাদক পরিবহন করা হয় এমন অভিযোগ নিয়ে তিনি বলেন, ‘এ বিষয়ে আমাদের সুনির্দিষ্ট নজরদারি থাকবে। মাদক কারবারিরা যাতে কোনো ধরনের সুযোগ না পায় সে জন্য আমাদের নজরদারি ও তদারকি থাকবে।’

    সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি মোজাম্মেল হক, ডিএমপি পুলিশের ট্রাফিক বিভাগের কর্মকর্তারা ছাড়াও সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

    প্রকাশিত বুধবার ১৪ জুন ২০২৩