• সদ্যপ্রাপ্ত সংবাদ

    বিরামপুরে ১০ গ্রামে ঈদুল আজহার নামাজ আদায়

     

    সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের বিরামপুরে দুই ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের মুসল্লি ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। দুই জামাতে পুরুষ মুসল্লির পাশাপাশি নারী মুসল্লিরাও নামাজ আদায় করেছেন। বিশৃঙ্খলা এড়াতে বিরামপুর থানা-পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয় নিরাপত্তার ব্যবস্থা।


    আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার জোতবানি ইউনিয়নের খয়েরবাড়ি-মির্জাপুর মসজিদে এবং একই সময় আয়ড়া মাদ্রাসা মসজিদে জামাত দুটি অনুষ্ঠিত হয়। দুই জামাতে ১০ গ্রামের ১৪০ মুসল্লি নামাজ আদায় করেন। খয়েরবাড়ি জামে মসজিদে মো. আবদুর রাজ্জাক এবং আয়ড়া মাদ্রাসা মসজিদে আল-আমিন জামাতের ইমামতি করেন।

    উপজেলার আয়ড়া মাদ্রাসা মাঠে, দূর-দূরান্তর গ্রামগুলো থেকে ভ্যানে, সাইকেলে বা মোটরসাইকেলে জমায়েত হয়। বিশৃঙ্খলা এড়াতে বিরামপুর থানা-পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয় নিরাপত্তার ব্যবস্থা। নির্ধারিত সময় সকাল সাড়ে সাতটায় মাদ্রাসা মাঠে আল আমিনের ইমামতিতে নামাজ শুরু হয়।

    বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত আজকের পত্রিকাকে বলেন, বিরামপুর উপজেলায় জোতবানি এবং বিনাইল দুটি ইউনিয়নে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগাম ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এখানে যেকোনো প্রকার বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। দুইটি জামায়াতের ১৪০ জন মুসল্লি অংশ গ্রহণ করেন।
    প্রকাশিত বুধবার ২৮ জুন ২০২৩