• সর্বশেষ আপডেট

    আম খেয়ে' চিকিৎসকসহ একই পরিবারের ৮ জন অসুস্থ



    বাজার থেকে কেনা  আম খেয়ে চিকিৎসক, শিশু ও নারীসহ একই পরিবারের আট জন অসুস্থ হয়েছেন বলে জানিয়েছেন মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদুল ইসলাম।


    সোমবার (২৬ জুন) সকালে বিষয়টি জানা জানি হয়। এর আগে শুক্রবার (২৩ জুন)  টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াইল গ্রামে অসুস্থতার এ ঘটনা ঘটে। 


    অসুস্থরা হলেন চিকিৎসক টিটু (৩৫), গোড়াইল গ্রামের ব্যবসায়ী আমজাদ হোসেন (৪৫), তার স্ত্রী মোর্শেদা বেগম (৩৪), ভাই ইমন সিদ্দিকী (৩০), বাবা খোরশেদ সিদ্দিকী (৫৬),  মা রাবেয়া বেগম (৫০),  ছেলে  মারুফ সিদ্দিকী (১৮)  ও মেয়ে মিম আক্তার (১৩)।

    সোমবার (২৬ জুন) ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, শুক্রবার মির্জাপুর বাজার থেকে ছয় কেজি আম কিনে বাড়িতে নিয়ে যান। বাড়িতে আম নেওয়ার পর আম খেয়ে আস্তে আস্তে তাদের মাথা ঝিমানো, প্রচুর ঘুম এবং বমি হতে থাকে। এভাবে বাড়ির সাত জন অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে অসুস্থ্যদের চিকিৎসা দেওয়ার জন্য মির্জাপুর শহরের এক ক্লিনিকের চিকিৎক টিটুকে নিয়ে যান। অসুস্থদের প্রাথমিক চিকিৎসার পর ওই চিকিৎসককে দুটি আম কেটে দেন খাওয়ার জন্য। আম খাওয়ার পর ওই চিকিৎসকও আস্তে আস্তে অসুস্থ হয়ে পড়েন।

    এদিকে রোববার বিকেলে অসুস্থদের মধ্যে ব্যবসায়ীর মা রাবেয়া বেগম ও মেয়ে মিমকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ফরিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাজার থেকে কেনা আমের মধ্যে প্রচুর মাত্রায় কার্বাইড মেশানো ছিল। এই আম খাওয়ার পর তারা অসুস্থ হয়ে পড়েডছে। বাজার মনিটরিং করে কার্বাইটযুক্ত আমের সেম্পল পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হবে।
    প্রকাশিত সোমবার ২৬ জুন ২০২৩