• সর্বশেষ আপডেট

    রামপুরের উন্নয়নে দুই প্রকল্প, ব্যয় হবে ১৭ কোটি ৭০ লক্ষ টাকা

     

    বন্দর নগরী চট্টগ্রামের  রামপুর ওয়ার্ডের সড়ক উন্নয়ন ও আর ড্রেন নির্মাণে ১৭ কোটি ৭০ লক্ষ টাকার দুটি প্রকল্পের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি মেয়র প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

    সোমবার মেয়র ৭ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ২৫নং রামপুর ওয়ার্ডস্থ হালিশহর এসি মসজিদথেকে ওয়াপদা মোড় এবং ৯ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে ঈদগাঁ মোড় হতে নয়াবাজার মোড়, ধোপাপাড়া সড়ক হতে নয়াবাজার পর্যন্ত সড়ক ও হালিশহর নয়াবাজার বাইলেইনের উন্নয়নকাজের উদ্বোধন করেন।

    এসময় মেয়র বলেন, রামপুর এলাকার অবকাঠামো তুলনামুলকভাবে উন্নত হলেও বেশ কিছু সড়ক সংস্কারের প্রয়োজন হচ্ছে জানতে পেরে এ উদ্যোগ নেয়া হয়েছে। এ দুটি প্রকল্প বাস্তবায়িত হলে এলাকাবাসীর এক দিকে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে অপরদিকে ভালো ড্রেনেজ ব্যবস্থার কারণে জলাবদ্ধতা হ্রাস পাবে।

    ”প্রধানমন্ত্রী আমাকে যে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন সেটির মাধ্যমে চট্টগ্রামে কোন কাঁচা রাস্তা থাকবেনা। তবে কেবল নতুন সড়ক নির্মাণ না করে বিদ্যমান যে সমস্ত সড়ক ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে সেগুলো সংস্কারে আমি বিশেষ জোর দিচ্ছি কারণ সড়ক সংস্কারে ব্যয় কম হলেও এর  সুফল অনেক বেশি।

    জনগণের সহযোগিতা চেয়ে মেয়র বলেন, জলাবদ্ধতা হ্রাসে কেবল উন্নয়ন প্রকল্প গ্রহণ করাই যথেষ্ট নয়। এজন্য প্রয়োজন জনগণের সচেতন আচরণ। নালায় অপচনশীল বর্জ্য ফেললে, রাস্তা বেদখল করলে কোন প্রকল্পই শতভাগ সফল হবেনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে যে বিপুল উন্নয়ন কাজ চলছে তার সুফল ঘরে তুলতে জনগণকে সরকারের পাশে চাই। বদলে যাওয়া চট্টগ্রাম হবে বিশ্ববাণিজ্যের হাব। জলাবদ্ধতামুক্ত উন্নত চট্টগ্রামে বেড়ে উঠবে আমাদের আগামী প্রজন্ম।

    এসময় আরো উপস্থিত ছিলেন  প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বিউটি, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী  আনোয়ার জাহান, সহকারী প্রকৌশলী গাজী মোহাম্মদ কামরুল হাসান।

    প্রকাশিত সোমবার ১৭ এপ্রিল ২০২৩