• সর্বশেষ আপডেট

    বামনায় চিকিৎসকের অবহেলায় প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ

     

    জেলা প্রতিনিধি ,বরগুনা: বরগুনার জেলার বামনা উপজেলায় চিকিৎসকের অবহেলায় মোসা. মোর্শেদা বেগম (২৮) নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

    উপজেলার বেসরকারি ইসলামিয়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে, রাশেদার সিজার করা হয়। সিজারের  এক দিন পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে গতকাল মঙ্গলবার ভোরে বরিশাল নেওয়ার পথে মারা যান তিনি।
    মোর্শেদা বেগম বামনা উপজেলার সোনাখালী গ্রামের মোস্তফা গাজীর মেয়ে। পরিবারের অভিযোগ, ইসলামিয়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের অবহেলায় তাঁর মৃত্যু হয়েছে। 
    এদিকে ঘটনার পর ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
    প্রসূতির স্বামী নাসির উদ্দিন জানান,  চিকিৎসক রাকিবুর রহমানের সিজারিয়ান অস্ত্রো পচারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। তবে এর পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওই চিকিৎসককে বিষয়টি জানানো হয়। চিকিৎসক তাঁকে মঠবাড়িয়ায় তাঁর চেম্বারে নিয়ে যেতে বলেন; কিন্তু চেম্বারে নিয়ে গেলে তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন চিকিৎসক রাকিবুর। তখন স্বজনরা মোর্শেদাকে নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা হন, বরিশাল পৌছানোর আগেই পথে  মধ্যে মারা যান তিনি।
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান বলেন, রোগী মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ক্লিনিকটি সিলগালা করে দেওয়া  হয়েছে।
    বামনা থানার ওসি মো. মাঈনুল হোসেন বলেন, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

    প্রকাশিত বুধবার ১২ এপ্রিল ২০২৩