• সর্বশেষ আপডেট

    বঙ্গবন্ধুর মাকে নিয়ে কটূক্তির অভিযোগ, সাবেক বিএনপি নেতা গ্রেপ্তার

     

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাকে গালাগাল করার অভিযোগে বিদিশাঘনিষ্ঠ সাবেক বিএনপি নেতা কাজী রুবায়েত হাসান সায়েমকে (৪৬) গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শনিবার বিকেলে তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 
    এর আগে ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওর সূত্র ধরে গতকাল শুক্রবার দিবাগত রাতে নগরীর পাইকপাড়া থেকে তাঁকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

    কাজী রুবায়েত হাসান সায়েম ঢাকা জজ কোর্টের আইনজীবী ও মহানগর বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক। সাবেক রাষ্ট্রপতি ও সেনা প্রধান হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী বিদিশা এরশাদের ঘনিষ্ঠজন এবং বিদিশা ফাউন্ডেশনের মহাসচিব হিসেবে পরিচিত। 

    সায়েমের এসব নিশ্চিত করে মহানগর বিএনপির সদস্যসচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, ‘সে বিএনপির রাজনীতিতে সক্রিয় নেই।

     সম্প্রতি প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, একটি বোতল থেকে পানীয় গ্লাসে ঢালছেন কাজী রুবায়েত। এ সময় উপস্থিত সবার সামনে বঙ্গবন্ধুর মাকে উদ্দেশ করে কটূক্তি করেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

    এদিকে জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক তরিকুল ইসলাম বাদী হয়ে কাজী রুবায়েতের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলার এজাহারে বলা হয়, সদর থানাধীন পাইকপাড়া এলাকার কাজী রুবায়েত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাকে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় গালাগালি এবং তাঁর ভিডিও ধারণ করেন। সেই ভিডিও ফেসবুকের মাধ্যমে জানার পরপরেই ফোর্স দিয়ে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁর ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়। 
    বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আল মামুন বলেন, ‘বঙ্গবন্ধুর মাকে কটূক্তি করার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আজ শনিবার বিকেলে তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

    প্রকাশিত শনিবার ২৫ মার্চ ২০২৩