• সর্বশেষ আপডেট

    ঝমকালো আয়োজনে কালমেঘা মাধ্যমিক বিদ্যালয়ের ৮০ বছর পূর্তি উদযাপন

      


    মোঃ শাকিল আহমেদ, বরগুনাঃ কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের ৮০ বছর পূর্তি অনুষ্ঠান ২০ জানুয়ারী ২০২৩। বিদ্যালয়টি সাগরতীরবর্তি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কালমেঘা গ্রামে ৮০ বছর আগে প্রতিষ্ঠত হয়ে দক্ষিনাঞ্চলে আলো ছড়ায়।


    ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান এ বিদ্যালযের প্রাক্তন ছাত্র হিসেবে প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন। হবে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন অনুষ্ঠান।
    বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের,স্থপিত কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের ৮০ বছর পুর্তি উপলক্ষে ব্যপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
    শুক্রবার (২০ জানুয়ারি) স্কুলের মাঠে পুরাতন শিক্ষার্থীদের মিলন মেলার আয়োজন করা হয়।


    এ উপলক্ষে কন্ঠশিল্পী মমতাজ বেগমের যোগ দেওয়ার কথা আছে। তিনি প্রথমবারের মতো বরিশালের দক্ষিণ অঞ্চলে আসছেন।


    এদিন সকাল সাড়ে ১০টায় ফারজানা সবুর রুমকির সভাপতিত্বে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন করে অনুষ্ঠান উদ্বোধন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


    ১৯৪৯ সাল থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষার বিদায়ী সাবেক শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজন। সন্ধ্যায় মাঠে কনসার্টের আয়োজন রয়েছে। এছাড়া আলোকসজ্জায় সাজানো হয়েছে পুরো স্কুল। স্কুলের বাইরে নির্মাণ করা হয়েছে তোরণ।

    প্রকাশিত শুক্রবার ২০ জানুয়ারি ২০২৩