• সর্বশেষ আপডেট

    গোলাপবাগ মাঠ ছাড়িয়ে সড়কে বিএনপি নেতা-কর্মীরা

     

    বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঢাকা সমাবেশ উপলক্ষে হাজারো মানুষের জনস্রোত আসছে গোলাপবাগ মাঠের উদ্দেশে। আজ শনিবার সকাল ৯টায় দেখা যায়, কমলাপুর স্টেডিয়ামে থেকে বাসাবোর দিকে প্রায় দেড় কিলোমিটার রাস্তা জুড়ে রয়েছে বিএনপি নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল।

    শনিবার বেলা ১১টায় সমাবেশ শুরুর আগে মাঠ ছাড়িয়ে আশপাশের সড়কে অবস্থান নেন দলটির নেতা-কর্মীরা, যাদের মিছিল আর স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা।

    এরআগে গোলাপবাগ মাঠে খোলা আকাশের নিচেই রাতে থেকে অবস্থান করেছেন বিএনপির হাজারো নেতাকর্মী। এখানেই রাত্রি যাপন করেন তারা। স্লোগান আর গান বাজনাতে কাটে তাদের রাত।

    শুক্রবার বিকালে (৯ ডিসেম্বর) সমাবেশের অনুমতি পাওয়ার সাথে সাথেই গোলাপবাগ মাঠে এসে জমায়েত হতে শুরু করে বিএনপির নেতাকর্মীা। এরপর রাত যত গভীর হয় দলটির নেতাকর্মীদের অবস্থানও বাড়তে থাকে। খোলা আকাশের নিচে ছিল মশার যন্ত্রণা। মাঠেই বাঁশের চাটাই ও পলিথিন বিছিয়ে রাত্রি যাপন করতে দেখা গেছে নেতাকর্মীদের। তবে স্যানিটেশনের ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে তাদেরকে।

    মাঠে ঘুরে দেখা গেছে, নেতাকর্মীরা দলে দলে বিভক্ত হয়ে গ্রুপ করে বসে পড়েছেন ঘাসের ওপর। সেই সঙ্গে নানা ধরনের সরকারবিরোধী স্লোগান ও গান পরিবেশন করতে দেখা গেছে অনেককেই।

    এদিকে, সমাবেশ ঘিরে নিরাপত্তা নিশ্চিতে মাঠের প্রবেশ মুখ রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও র‌্যাব-পুলিশের পাশাপাশি আনসার সদস্যরাও এই এলাকায় টহল দিচ্ছেন।
    প্রকাশিত শনিবার ১০ ডিসেম্বর ২০২২