• সর্বশেষ আপডেট

    জামায়াত আমীরের মুক্তি চাইলেন ১১ দলের শীর্ষ নেতারা

     

    ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তার মুক্তির দাবি জানিয়েছে বিশদলীয় জোটের শরিক ১১টি দলের শীর্ষ নেতারা।

    আজ বুধবার (১৪ ডিসেম্বর) এক বিবৃতিতে তারা এই নিন্দা জানান।
     


    নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার বিরোধী দলের বিরুদ্ধে হামলা-মামলা গ্রেপ্তারসহ নানা ধরনের হয়রানি অব্যাহত রেখেছে।কিন্তু পুলিশ দিয়ে জনগণের ন্যায়-সংগত আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না।

    নেতৃবৃন্দ আরও বলেন, সরকার বিরোধী দলের উপর দমন-পীড়ন চালিয়ে নিজেদের গ্রহণযোগ্যতা শূন্যের কোটায় নামিয়ে আনছে। ভয়-ভীতি দেখিয়ে মামলা-হামলা দিয়ে জনগণের এই আন্দোলনকে বন্ধ করা যাবে না নেতৃবৃন্দ জামায়াতে ইসলামীর আমির ডা.শফিকুর রহমান এবং এবং বিরোধী দলীয় সকল গ্রেপ্তারকৃত রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন।

    বিবৃতি দাতারা হলেন- জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান জনাব মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীক লেবার পার্টি চেয়ারম্যান ডাক্তার মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ এলজিপি- মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব এডভোকেট আবুল কাশেম, ইসলামী ঐক্য জোটের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আমিন, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম।
    প্রকাশিত বুধবার ১৪ ডিসেম্বর ২০২২