• সর্বশেষ আপডেট

    সতীর্থদের ‘আনফলো’ করছেন বেনজেমা

     


    গত কয়েক মাস করিম বেনজেমার সঙ্গে যা ঘটেছে, তা থ্রিলার মুভির চেয়ে কোনো অংশে কম নয়। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার পর এবার হচ্ছে আরেক নাটকীয় ঘটনা। সামাজিক মাধ্যমে সতীর্থদের ‘আনফলো’ করছেন বেনজেমা। 

    বেনজেমার এই আনফলো করার ঘটনা জানিয়েছে ইউরোপীয় সংবাদমাধ্যম। ইউরোপীয় গণমাধ্যমের তথ্যমতে, ফ্রান্সের বিশ্বকাপ দলে থাকা ২৬ জনের ১৫ জনকেই ‘আনফলো’ করেছেন ফরাসি এই তারকা ফুটবলার। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, কিলিয়ান এমবাপ্পে, এদোয়ার্দো কামাভিঙ্গা, অরিলিয়ে চুয়ামেনি, রাফায়েল ভারানে ও মার্কাস থুরাম—জাতীয় দলের এই পাঁচ সতীর্থকে ‘ফলোয়িং’ এর তালিকায় রেখেছেন বেনজেমা। 
     
    ২০১৮ বিশ্বকাপে ফ্রান্স জিতলেও হতে পারেননি চ্যাম্পিয়ন দলের সদস্য। কেননা, সেক্সটেপ নিয়ে সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার অভিযোগে ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত জাতীয় দলের বাইরে ছিলেন। চোটে পড়ে প্রথমে ২০২২ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন ঠিকই। তবে আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে খেলার একটা গুঞ্জন চলছিল। পরে ইনস্টাগ্রামে নিজেই সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন। ২০১৮ ও ২০২২—দুই ফাইনালেই ছিলেন অনুপস্থিত। ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত এই ফরোয়ার্ড খেলেছেন ৯৭ ম্যাচ। করেছেন ৩৭ গোল এবং করিয়েছেন ২০ গোল। 

    অবসরের আগে ফরাসিদের হয়ে কোনো আন্তর্জাতিক শিরোপা না জিততে পারলেও ক্লাব ফুটবলের হয়ে ভরিয়ে তুলেছেন শিরোপার ঘর। ফরাসি ক্লাব লিওঁর হয়ে চারটি লিগ ওয়ান, একটি লিগ কাপ ও দুটি ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন চারটি লা লিগা, দুটি কোপা দেল রে, চারটি স্প্যানিশ সুপার কাপ, পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, চারটি উয়েফা সুপার কাপ ও চারটি ক্লাব বিশ্বকাপ।

    প্রকাশিত শুক্রবার ২৩ ডিসেম্বর ২০২২