• সদ্যপ্রাপ্ত সংবাদ

    মিরপুরে পুলিশ বক্স ভাঙচুর ও হামলার ঘটনায় গ্রেফতার ৯

     

    মিরপুরে ট্রাফিক পুলিশ বক্স ভাংচুর ও পুলিশের উপর হামলার ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা মিরপুর বিভাগ।

    শনিবার (১৫ অক্টোবর ২০২২) রাজধানীর মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতারকৃতরা হলো- মোঃ জনি ইসলাম, মোঃ রাসেল মিয়া, মোঃ সুরুজ, মোঃ আক্তার, মোঃ শমসের উদ্দিন, মোঃ রনি, মোঃ কালিম, মোঃ মাসুদ রানা ও মোঃ সাম।

    আজ শনিবার (১৫ অক্টোবর) বিকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

    তিনি বলেন, গতকাল শুক্রবার (১৪ অক্টোবর) মিরপুর ও পল্লবী থানা এলাকা দায়িত্বরত ট্রাফিক পুলিশ কর্তৃক নিষিদ্ধ ব্যাটারি চালিত রিক্সা চালনা বন্ধে মর্মে মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক প্রদত্ত আদেশ প্রতিপালনের সময় কতিপয় উশৃঙ্খল রিক্সাচালক অবৈধ জনতা ট্রাফিক পুলিশ বক্স ভাংচুর ও কর্তব্যরত ট্রাফিক পুলিশের উপর অর্তকিত হামলা চালায়। এ ঘটনায় মিরপুর মডেল থানা ও পল্লবী থানায় মামলা রুজু হয়।

    তিনি আরও বলেন, ট্রাফিক পুলিশ একজন প্রতিবন্ধী রিক্সা চালককে মারধর করেছে মর্মে অপপ্রচার চালিয়ে রিক্সা চালকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে দেয়। তারই প্রেক্ষিতে অবৈধ ব্যাটারি চালিত রিক্সার মালিক, চালক ও মটর ব্যাটারি ব্যবসার সাথে সংশ্লিষ্ট লোকজন এই ঘটনায় ইন্ধন দেয়।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, পুলিশকে টার্গেট এবং সরকারকে বেকায়দায় ফেলার জন্য পরিকল্পিতভাবে এ হামলা করা হয়েছে। অতর্কিত হামলা করে পুলিশের মনোবল ভাঙ্গা যাবে না। পুলিশের উপর হামলাকারী ও ইন্ধনদাতা সকলকে আইনের আওতায় আনা হবে।

    গ্রেফতারকৃতদের মিরপুর মডেল থানা ও পল্লবী থানার রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণের আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে মর্মে জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।
    প্রকাশিত শনিবার ১৫ অক্টোবর ২০২২