• সর্বশেষ আপডেট

    ওসি আনচারুল'র তদারকিতে স্বাভাবিক জীবনে ফিরেছে অর্ধশত যুবক

     

    খাগড়াছড়ি প্রতিনিধি কোন কঠোরতা নয়, নয় কোন জেল-জরিমানা। শুধু ভালোবাসা আর সঠিক দিক নির্দেশনায় স্বাভাবিক জীবনে ফিরেছে পানছড়ির অর্ধশত যুবক।অসম্ভব এ কাজটি করে দেখিয়েছেন পানছড়ি থানার ওসি আনচারুল করিম।
    জানা যায়, মাদকের ভয়াবহতায় জীবন বিপন্ন হয়ে পড়েছিল পার্বত্য খাগড়াছড়ির পানছড়ি উপজেলার কিছু যুবকের। সন্তানদের এমন অধ:পতনে ওই যুবকদের পরিবারগুলোতে নেমে এসেছিল চরম হতাশা। 
    দিশেহারা অভিভাবকরা দ্বারস্ত হয় পানছড়ি থানার ওসি আনচারুল করিমের। তারা মোবাইল কোর্টের মাধ্যমে মাদকাসক্ত সন্তানদের সাজার আবেদন করেন। কিন্তু ওসি আনচারুল করিম অবলম্বন করেন ভিন্ন পথ।থানা রেজিষ্টারে ওই যুবকদের নাম,  ঠিকানা  ও মোবাইল নাম্বার লিখে সকাল-বিকাল ও রাতে তাদেরকে থানায় হাজিরা দিতে বাধ্য করেন। হাজিরা দিতে আসলে যুবকদের কাছে বর্ণনা করতেন মাদকের ভয়াবহতা ও পরিণতি। দিতেন নানা সুপরামর্শ।  এভাবে গত ৯ মাসে ভালোবাসা, আন্তরিকতা ও সুপরামর্শের মাধ্যমে অর্ধশতাধিক যুবককে ফিরিয়ে আনেন আলোর পথে।  
    এ বিষয়ে জানতে চাইলে পানছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আনচারুল করিম বলেন, কঠোরতা ও জেল জরিমানা দিয়ে কখনো মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সম্ভব নয়৷ তাই আমি এ ভিন্ন পন্থা অবলম্বন করেছি। আমার এমন কার্যক্রম অব্যাহত থাকবেৃ।
    প্রকাশিত সোমবার ২৪ অক্টোবর ২০২২
    প্রকাশিত সোমবার ২৪ অক্টোবর ২০২২