• সর্বশেষ আপডেট

    জোয়ারের পানিতে প্লাবিত বরগুনার বড়ইতলা ফেরীঘাট।

     

    শাকিল আহমেদ বরগুনাঃ বরগুনা জেলার, বরগুনা সদর উপজেলার সাথে সংযোগ পাথরঘাটা উপজেলার সাথে যার এক মাত্র মাধ্যম বড়ইতলা ফেরী। বৈরী আবহাওয়া ও সাগরের নিম্নচাপের প্রভাবে জোয়ার হলেই তলিয়ে যায়।
    আজ সকালে ১০ সেপ্টেম্বর, বৈরী আবহাওয়া থাকার কারনে বিষ খালী নদীতে অতিরিক্ত জোয়ারের কারনে তলিয়ে গেছে বরগুনার বড়ইতলা - বাইনচটকি ফেরীঘাট। যাতায়াতে ভোগান্তি হচ্ছে জনসাধারণের। 
    ভুক্তভোগীদের অভিযোগ ওয়াপদা থেকে ফেরীঘাট ঢালু ও নিচু থাকার ফলে জোয়ারের পানিতে তলিয়ে যায় যার কারনে এমন দূর্ভোগে পরতে হয় তাদের। 
    নৌকায় করে যেতে হয় পল্টনে সেখানেও দিতে হয় নৌকা ভাড়া, আবার খেয়ায় উঠেও দিতে হয় খেয়া ভাড়া। এ যেন এক ভোগান্তি ছাড়া আর কিছুই নয়। আর মোটরসাইকেল আরোহীদের তো আরও দূর্ভোগ পানির মধ্যে থেকে গিয়ে ওঠতে হয় খেয়া/ ফেরীতে এ সময় পানিতে তলিয়ে যায় মোটরসাইকেল, সাইলেনছার দিয়ে ইঞ্জিনের ভিতরে পানি ঢুকে, যার কারনে স্টার্ট হয় না মোটরসাইকেল বলেন মোটরসাইকেল আরোহীরা। 
    আরও মহিলা যাত্রী, শিশু,  প্রতিবন্ধী ও অসুস্থ লোকজনদেরও পরতে হয় নানা অসুবিধার মধ্যে। এখান থেকে ভিবিন্ন এলাকার লোকজন পাড়া পাড় করে, সকাল বেলা অনেই আবার অফিস আদালতের উদেশ্যে রওনা হন, তখন যদি পানিতে তলানো থাকে তাহলে তাদের ভিজে যেতে হয়, ভিজা পোশাকে অফিস করতে হয় বলে যানিয়েছেন অনেকেই।  এ যেন এক অসস্থিকর পরিবেশ। 
    তাই স্থানীয় লোকজন ও এখানের ভুক্তভোগীদের দাবি এর যেন ভালো কোন ব্যবস্থা তথা ফেরীঘাটে উচু করার ব্যবস্থ নেন স্থানীয় জনপ্রতিনিদিরা।

    প্রকাশিত শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad