• সর্বশেষ আপডেট

    নতুন নেতৃত্বে সিএমইউজে

     

    নিজস্ব প্রতিবেদক ঃ চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে)'র অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে। মোহাম্মদ শাহনওয়াজকে (সাবেক বাসস) সভাপতি ও সালেহ নোমানকে ( বিজনেস পোস্ট) সাধারণ সম্পাদক করে ৯ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। গত ২৮ আগস্ট সিএমইউজে মিলনায়তনে সাধারণ সদস্যদের সঙ্গে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিনসহ একটি প্রতিনিধি দলের মতবিনিময়ে সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে বিএফইউজে এ পদক্ষেপ গ্রহণ করেছে।
    কমিটির অন্য কর্মকর্তারা হচ্ছেন - সহসভাপতি মাহবুবুর রহমান (সরাসরি),  যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম সেলিম (ইনকিলাব), কোষাধ্যক্ষ মজুমদার নাজিম উদ্দীন (যুগান্তর), সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শিল্পী (ইউএনবি), ৩ জন নির্বাহী সদস্য যথাক্রমে মুস্তফা নঈম ( কালের কন্ঠ), নুরুল মোস্তফা কাজী (নয়াদিগন্ত) ও সোহাগ কুমার বিশ্বাস (এসএ টিভি)।
    প্রসঙ্গতঃ, মামলাজনিত কারণে দীর্ঘ প্রায় এক যুগ সিএমইউজের নির্বাচন অনুষ্ঠানে সংকট ও অচলাবস্থা বিরাজ করছিল। এ প্রেক্ষিতে বিএফইউজের গঠনতন্ত্রের ৬ অনুচ্ছেদের (ট) ও (ঠ) উপধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ কমিটি গঠন করা হয়েছে। অন্তর্বর্তীকালীন এ কমিটি ইউনিয়নের স্বাভাবিক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি সম্ভব স্বল্পতম সময়ের মধ্যে শ্রম আদালত বিদ্যমান বিরোধ নিষ্পত্তি ও হালনাগাদ ভোটার তালিকা চূড়ান্ত করে একটি প্রতিযোগিতামূলক নির্বাচনের ব্যবস্থা করবে। স্থবিরতা কাটিয়ে ইউনিয়নকে গতিশীল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে এ কমিটি।
    প্রকাশিত সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad