Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এক ওভারে ৩৪ রান দিয়ে রেকর্ডবুকে নাসুম

     

    নাসুম আহমেদের এক ওভারেই ৩৪ রান তুলে নিয়েছেন রায়ান বার্ল। ১৫তম ওভারে নাসুমের চতুর্থ বলে শুধু আসে চার, এছাড়া বাকি ৫ বলে ৫ ছক্কা মারেন জিম্বাবুইয়েন ব্যাটার। ৫ ছক্কা ও ১ চার হজম করে টি-টোয়েন্টিতে এক ওভারে বাংলাদেশি বোলার হিসেবে সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড গড়েছেন নাসুম। ওই ওভারে বার্ল এলোমেলো করে দিয়েছিলেন বাঁহাতি এই স্পিনারকে।

    আজ (মঙ্গলবার) হারারে স্পোর্টস ক্লাবের তৃতীয় টি-টোয়েন্টিতে বার্লের আক্রমণের শিকার নাসুম। তবে এর আগেও এই ব্যাটারের ঝড় উঠেছিল বাংলাদেশের সামনে। ২০১৯ সালের সেপ্টেম্বরে মিরপুরে সাকিব আল হাসানের এক ওভারে ৩ ছক্কা ও ৩ চারে ৩০ রান নিয়েছিলেন বার্ল। সাকিবের ওভারে ৩০ রান নেওয়ার ঘটনা আরও একটি আছে। গত বছর অস্ট্রেলিয়ার ড‌্যানিয়েল ক্রিস্টিয়ান ৫ ছক্কা মেরে ঝড় তুলেছিলেন তার বলে। এছাড়া ডেভিড মিলার পেসার সাইফউদ্দিনের এক ওভারে ৫ ছক্কা ও ১ রানে নিয়ে তুলেছিলেন ৩১।


    তবে আজ (মঙ্গলবার) সবাইকে ছাড়িয়ে গেছেন নাসুম। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে সর্বোচ্চ রানের তালিকায় যা যৌথভাবে দুই নম্বরে।


    আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য ওভারে ৩৬ রানের রেকর্ডও আছে। ২০০৭ সালে স্টুয়ার্ট ব্রডের ওভারে যুবরাজ সিং ৬ ছক্কায় ৩৬ রান নিয়েছিলেন। এরপর ২০২১ সালে লঙ্কান স্পিনার আকিলা ধনাঞ্জয়াকে ৬ ছক্কা মেরে ৩৬ রান নেন কাইরন পোলার্ড।
    প্রকাশিত: সোমবার ০২ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad