Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তরুণ-তরুণীকে ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলায় লিজাকে হত্যা


    সন্ধ্যায় নিজের বাড়ির পাশে দুই তরুণ-তরুণীকে ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলায় তাকমিনা আক্তার লিজা (৯) নামের এক শিশুকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হবিগঞ্জ জেলার মাধবপুর থানার আইলাবই গ্রামে গত বছরের ২১ জুলাই হত্যাকাণ্ডটি ঘটে। ওই ঘটনায় অভিযুক্ত তাকবির হাসানকে (২০) খুলনা থেকে গ্রেফতার করেছে পিবিআই।

    হবিগঞ্জ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মো. আল মামুন শিকদার বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

    তিনি জানান, গত বছরের ২১ জুলাই লিজার মা সেলিনা বেগম তার মেয়েকে দোকানে পাঠান। এরপর লিজা আর বাড়ি ফেরেনি।


    পরে ২৫ জুলাই সকালের দিকে দুজন নারী একটি বাঁশঝাড়ে পাতা সংগ্রহ করতে গেলে লিজার অর্ধগলিত লাশ দেখে পুলিশে খবর দেয়। পরে লিজার বাবা-মা মরদেহ শনাক্ত করেন।

    মাধবপুর থানায় লিজার বাবা অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করে পিবিআই।

    তদন্তের ধারাবাহিকতায় চলতি বছরের ৭ জুলাই বাহার উদ্দিন এবং ৯ জুলাই খাদিজা আক্তার তাজরীন ও আমেনা খাতুন আঞ্জু নামে তিন জনকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতারকৃত তিন জন জানায়, তাকবির হাসান (২০) শিশুটিকে গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। পরে ২৩ জুলাই তাকবিরকে খুলনা থেকে গ্রেফতার করা হয়।

    তাকবির জিজ্ঞাসাবাদে জানায়, তার সঙ্গে গ্রামের এক নারীর প্রেমের সম্পর্ক ছিল। এক সন্ধ্যায় সে ওই তরুণীর সঙ্গে দেখা করতে গেলে লিজা তাদের দেখে ফেলে। লিজা ঘটনাটি ওই তরুণীর মাকে জানালে তাদের প্রেম ভেঙে যায়। এতে তাকবির ক্ষিপ্ত হয়ে গত বছরের ২১ জুলাই ভোরে লিজাকে শ্বাসরোধে হত্যা করে।

    তাকবির হাসানকে আদালতে সোপর্দ করা হলে সে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

    প্রকাশিত: ২৫ জুলাই ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad